যাত্রী সংকটে বরিশালের আকাশপথে কমল বিমানের ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ৩১শে জুলাই ২০২২ ০৬:২২ অপরাহ্ন
যাত্রী সংকটে বরিশালের আকাশপথে কমল বিমানের ফ্লাইট

যাত্রী স্বল্পতায় ঢাকা-বরিশাল আকাশ পথে ফ্লাইট কমানোর সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা “বিমান বাংলাদেশ” এয়ারলাইন্স। এ সংস্থাটি বরিশাল-ঢাকা রুটে আগামী ৫ আগষ্ট থেকে সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বরিশাল জেলা ব্যবস্থাপক মো. আবু আহম্মেদ।


তিনি জানান, বর্তমানে সপ্তাহে প্রতিদিন বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট রয়েছে এবং যাত্রী প্রতি ৩ হাজার টাকা ভাড়া নির্ধারিত রয়েছে । তবে যাত্রী সংকটের পাশাপাশি ক্রু সংকটের কারনে ৫ আগষ্ট থেকে সপ্তাহে তিনদিন যাত্রী পরিবহন করবে বাংলাদেশ বিমান। কিন্তু ভাড়ার বিষয়ে নতুন করে কিছু বলা হয়নি।


তিনি জানান, গত ২৮ জুলাই কেন্দ্রীয় দপ্তর থেকে জানানো এক সিদ্ধান্তে বলা হয়েছে, আগামী ৫ আগষ্ট থেকে বিমান সপ্তাহে বৃহস্পতি, শুক্র এবং রোববার ফ্লাইট পরিচালনা করবে। তবে সংকট সমস্যার নিরসন ঘটলে আবারো পূর্বের ন্যায় প্রতিদিন একটি করে ফ্লাইট এ রুটে পরিচালনা করা হবে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এই কর্মকর্তা।


প্রসঙ্গত: এর আগে যাত্রী স্বল্পতায় ঢাকা-বরিশাল আকাশ পথে ফ্লাইট পরিচালনা সাময়িক স্থগিত করতে যাচ্ছে বেসরকারী বিমান পরিবহন সংস্থা নভোএয়ার। ১ আগস্ট থেকে আপাতত ফ্লাইট পরিচালনা স্থগিত করার কথা জানিয়েছেন নভোএয়ারের মার্কেটিং এন্ড মিডিয়া কমিউনিকেশনের নির্বাহী নীলাদ্রি মহারতœ। যার ধারাবাহিকতায় ইতোমধ্যে নৌপথে দ্রুতগতির নৌযান গ্রিনলাইন ওয়াটার বাস বন্ধ করেছে কর্তৃপক্ষ।