ঘোড়াঘাটে দাঁড়িয়ে থাকা ভ্যানে ট্রাকের ধাক্কায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৩৬ অপরাহ্ন
ঘোড়াঘাটে দাঁড়িয়ে থাকা ভ্যানে ট্রাকের ধাক্কায় নিহত ২

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজার এলাকায় দাঁড়িয়ে থাকা ভ্যানে একটি কাভার্ড ভ্যান (ট্রাক) ধাক্কা দেওয়ার ঘটনায় দুইজন নিহত হয়েছেন। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৭ টার দিকে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।


প্রাথমিক তথ্য অনুযায়ী, রানীগঞ্জ বাজারের মাছ হাটীর সামনে রাস্তার ধারে ১০-১২টি ভ্যান সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ছিল। হঠাৎ করে দিনাজপুর-বগুড়া মহাসড়ক দিয়ে যাওয়ার সময় একটি কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা ভ্যানগুলোর ওপর উঠে যায়। ঘটনাস্থলেই মারা যান একজন বৃদ্ধ, পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়। 


নিহত দুই ব্যক্তির মধ্যে একজন হলেন রংপুরের পীরগঞ্জ উপজেলার কুমারপুর চতরা গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে আব্দুল গোফ্ফার (৬৮) এবং অন্যজন হলেন দিনাজপুরের বিরামপুর উপজেলার কোচগ্রামের ওমর আলীর ছেলে আনোয়ার হোসেন (৫০)। 


দুর্ঘটনায় আহত চারজনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।


দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাভার্ড ভ্যান ও এর চালক সিদ্দিক মিয়াকে (৪০) আটক করে। সিদ্দিক মিয়া দিনাজপুর সদর উপজেলার রামনগর গ্রামের শেখ ওসমানের ছেলে।


স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, কাভার্ড ভ্যানটি দিনাজপুর থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। ঘটনার সময় ট্রাকটি রাণীগঞ্জ বাজারে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে ভ্যানগুলোর ওপর উঠে যায়। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে এবং আরো তথ্য সংগ্রহ করা হচ্ছে। 


এ ঘটনায় স্থানীয় এলাকাবাসীর মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে এবং দুর্ঘটনার কারণে মহাসড়কে যানজট সৃষ্টি হয়। সড়ক নিরাপত্তা নিয়ে পুনরায় আলোচনা শুরু হয়েছে।