গাজীপুর ও আশুলিয়া শ্রমিক বিক্ষোভ, ২ মহাসড়কে যানজট প্রচুর

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , গাজীপুর
প্রকাশিত: মঙ্গলবার ১লা অক্টোবর ২০২৪ ১২:১০ অপরাহ্ন
গাজীপুর ও আশুলিয়া শ্রমিক বিক্ষোভ, ২ মহাসড়কে যানজট প্রচুর

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মঙ্গলবার সকাল থেকে পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছেন। তিন মাসের বকেয়া বেতনের দাবিতে তারা সড়ক অবরোধ করে। 


শ্রমিকদের এই আন্দোলনের ফলে চান্দনা চৌরাস্তা থেকে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৯ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। ভোগান্তির শিকার হয়েছেন হাজারো যাত্রী। এই যানজটের কারণে অনেকের গন্তব্যে পৌঁছাতে বিলম্ব হচ্ছে, ফলে ভোগান্তি চরম পর্যায়ে পৌঁছেছে।


স্থানীয়রা জানান, শ্রমিকরা বিক্ষোভের সময় বিভিন্ন স্লোগান দিতে থাকেন এবং তাদের ন্যায্য দাবি আদায়ের জন্য দৃঢ় প্রতিজ্ঞ। দীর্ঘ সময় ধরে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস পেলেও তা বাস্তবায়িত না হওয়ায় শ্রমিকরা হতাশ। তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন।


যানজটের প্রভাব পড়েছে বাইপাসেও, যেখানে অনেক যানবাহন আটকা পড়ে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় প্রশাসন এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে, তবে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ এখনও চলমান রয়েছে।


শ্রমিকদের এই আন্দোলন পোশাক শিল্পের দুরবস্থা এবং শ্রমিকদের ন্যায্য অধিকারের দাবির ক্ষেত্রে একটি নতুন সংকট সৃষ্টি করেছে। তারা সরকারের কাছে দাবি জানিয়েছেন যেন দ্রুত বকেয়া বেতন পরিশোধের ব্যবস্থা গ্রহণ করা হয়। এ ঘটনাটি দেশব্যাপী শ্রমিক আন্দোলনের একটি প্রতিফলন হিসেবে দেখা হচ্ছে।