পদ্মার এক বোয়াল ৫৬ হাজারে বিক্রি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৪ঠা সেপ্টেম্বর ২০২১ ০৮:০০ অপরাহ্ন
পদ্মার এক বোয়াল ৫৬ হাজারে বিক্রি

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা ও যমুনার নদীর মোহনায় মানিকগঞ্জের হরিরামপুর এলাকার জেলে কাইয়ুম হালদারের জালে ২২কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। শনিবার (৪সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে মাছটি ধরা পড়ে। 


পরে বেলা আড়াইটার দিকে মাছটি বিক্রির উদ্দেশ্যে দৌলতদিয়া ৫নং ফেরিঘাটে আনলে স্থানীয় মৎস ব্যবসায়ী শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক সম্রাট শাহজাহান শেখ ২হাজার ২শ টাকা কেজি দরে মোট ৪৮হাজার ৪'শ টাকা দিয়ে কিনে নেন। এর পরে মুঠোফোনে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর নিকট কেজি প্রতি ২হাজার ৫শ ৫০টাকা কেজি দরে মোট ৫৬হাজার ১শ টাকায় বিক্রি করেন।


জেলে কাইয়ুম হালদার বলেন, নিত্য দিনের ন্যায় আজকেও ভোরের দিকে পদ্মায় মাছ ধরতে আসি কয়েকবার জাল ফেললেও মাছ না পেয়ে হতাশ হই। পরে শেষের দিকে পদ্মা ও যমুনার নদীর মোহনায় জাল ফেললে এই বোয়ালটি ধরা পড়ে। মাছটি পেয়ে ভালই লাগছে।


মৎস্য ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ বলেন, পদ্মার মাছের চাহিদা বেশী থাকায় বড় বড় মাছ পেলে কেনার চেষ্টা করি। আজকের এই মাছটি তুলনামূলক ভাবে একটু বেশী দামে বিক্রি করতে পেরেছি। এজন্যে খুবই ভাল লাগছে।


জেলা মৎস্য কর্মকর্তা রোকনুজ্জামান বলেন, পদ্মা নদীর এ এলাকায় আজকাল নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরাও খুশি। পদ্মায় এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলতে পারলে মাছগুলো নদীতে বংশ বিস্তার করে মাছের উৎপাদন বাড়াতে পারে।