নলছিটিতে বিএনপির দুই নেতার বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ: তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৪:১১ অপরাহ্ন
নলছিটিতে বিএনপির দুই নেতার বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ: তদন্ত কমিটি গঠন

নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ সহিদ খান এবং কৃষক দলের সভাপতি আব্দুস সত্তার পিন্টুর বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ ওঠার পর তদন্ত কমিটি গঠন করেছে বিএনপি। এই সিদ্ধান্তটি ১৬ অক্টোবর নলছিটি উপজেলা বিএনপির সভাপতি মো. আনিসুর রহমান খান হেলাল ও সাধারণ সম্পাদক মো. সেলিম গাজী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।


গত ১৪ অক্টোবর স্থানীয় সংবাদমাধ্যমে "ঝালকাঠিতে বিএনপির দুই নেতার বিরুদ্ধে চাঁদ নেওয়ার অভিযোগ" শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়, যা পরে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়। এতে দেখা যায়, তালতলা বাজারের বিভিন্ন দোকান ও সরকারি স্টলের ব্যবসায়ী এবং ইজারাদারদের কাছ থেকে তারা অবৈধভাবে চাঁদা আদায় করেছেন। 


এই অভিযোগের ব্যাপারে নলছিটি উপজেলা বিএনপির সভাপতি আনিসুর রহমান হেলাল বলেন, “চাঁদা নেওয়ার বিষয়টি আমরা বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারি। তাই সুষ্ঠু তদন্তের জন্য ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের ৩ দিনের মধ্যে তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।”


তদন্ত কমিটিতে যারা অন্তর্ভুক্ত রয়েছেন তাদের মধ্যে স্থানীয় নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিরা রয়েছেন। অভিযোগের সত্যতা প্রমাণিত হলে দলীয় নীতিমালা অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন হেলাল।


স্থানীয় ব্যবসায়ী ও ইজারাদাররা এই চাঁদাবাজির ঘটনার বিরুদ্ধে উদ্বেগ প্রকাশ করেছেন এবং দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন। তারা মনে করছেন, এ ধরনের কর্মকাণ্ড দলের ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করে এবং বিএনপির প্রতি মানুষের আস্থা কমিয়ে দেয়।


এই পরিস্থিতিতে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা চলছে, বিশেষ করে নলছিটির বিএনপির নেতাদের মধ্যে। তারা আশা করছেন, তদন্তের ফলাফলের ভিত্তিতে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা পুনরাবৃত্তি না হয়।