বরিশালে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ২রা জুন ২০২১ ০২:০৩ অপরাহ্ন
বরিশালে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত

করোনাকালে টিভি, এইচআইভি ও ম্যালেরিয়া রোগ চিকিৎসায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বরিশালে দিনব্যাপী বিভাগীয় কর্মশালা সম্পন্ন হয়েছে। সকাল ১১টায় নগরীর ব্রাউন কম্পাউন্ডে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের হলরুমে আয়োজিত কর্মশালা সন্ধ্যায় শেষ হয়। 



জাতীয় টিভি রোগ নিয়ন্ত্রণ কর্মসূচীর উদ্যোগে ও বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় কর্মশালা অনুষ্ঠিত হয়। 



বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাসের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. আমিনুল ইসলাম, শের-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. মো. সাইফুল ইসলাম, শের-ই বাংলা মেডিকেলে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীন ও পটুয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. ফাইজুল বাশার। 



এছাড়া সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ বিভাগের ৬ জেলার সিভিল সার্জন ও ৬ জেলার জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা কর্মশালায় অংশগ্রহণ করেন।



বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, করোনাকালে জনসাধারণের মনে ধারণা জন্মেছে যে টিভি, এইচআইভি এবং ম্যালেরিয়া রোগের চিকিৎসা পাওয়া যায় না। যা সম্পূর্ণ ভুল ধারণা। চিকিৎসকরা সকল রোগীর চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। 



জনগণের স্বাস্থ্যসুরক্ষায় সকল সরকারি-বেসরকারি হাসপাতালে যথাযথ সেবা নিশ্চিত করা হয়েছে। জনগণকে এই বার্তা পৌছে তাদের চিকিৎসা গ্রহণে উৎসাহী করতে এই কর্মশালা বলে জানান তিনি।