সোনার বাংলা গড়ার কথা বলে আ’লীগ বাংলাদেশকে শ্মশানে পরিণত করেছে- জামায়াতে আমীর

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৫:০৯ অপরাহ্ন
সোনার বাংলা গড়ার কথা বলে আ’লীগ বাংলাদেশকে শ্মশানে পরিণত করেছে- জামায়াতে আমীর

বাংলাদেশ জামায়াতে ইসলামী’র আমীর ড. শফিকুর রহমান শুক্রবার (১৭ অক্টোবর) ঝিনাইদহ শহরের উজির আলী স্কুল মাঠে অনুষ্ঠিত এক বিশাল কর্মী সমাবেশে আওয়ামী লীগের সরকারের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেছেন। তিনি অভিযোগ করেছেন, সরকার "সোনার বাংলা" গড়ার কথা বললেও দেশের অবস্থা "শ্মশানে" পরিণত হয়েছে।


সমাবেশে ড. শফিকুর রহমান বলেন, “দেশকে জালিমদের হাত থেকে মুক্তি দিতে আল্লাহ পাকের করুণা প্রয়োজন।” তিনি বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার জনগণের জন্য একটি আশীর্বাদ, তবে তাদের ভুল করলে তাদের বিরুদ্ধে দাঁড়ানোর প্রস্তুতি রয়েছে জামায়াতের।


কর্মী সমাবেশে উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি বলেন, ছাত্রদের গণআন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার দল পালানোর চেষ্টা করলেও ষড়যন্ত্র থেমে নেই। তিনি আরও অভিযোগ করেন, আওয়ামী লীগ সরকার জনগণের বিরুদ্ধে একাধিক ষড়যন্ত্র করছে এবং জামায়াতের নেতাদের হত্যার অভিযোগ তোলেন।


ড. শফিকুর রহমান আরও বলেন, "দেশে ৫ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা করেছিল সরকার, কিন্তু বাস্তবে কেউ মারা যায়নি।" তিনি দাবি করেন, জনগণ শান্তিপ্রিয় ও দায়িত্বশীল এবং আওয়ামী লীগ সরকারই প্রকৃতপক্ষে ফ্যাসিস্ট।


সমাবেশে অন্যান্য বক্তারাও সরকারকে দোষারোপ করেন এবং জামায়াতের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। বক্তারা জানান, জামায়াত ক্ষমতায় গেলে সমাজে বৈষম্য দূর হবে এবং যুবকদের জন্য ন্যায্য চাকরির সুযোগ সৃষ্টি হবে।


সমাবেশে উপস্থিত ছিল হাজার হাজার মানুষ, যাঁরা বিভিন্ন স্থানে দাঁড়িয়ে ও গাছে উঠে জামায়াতের আমীরের বক্তব্য শুনেন। তিনি সমাবেশের শেষে এক শহীদ পরিবারের শিশু সন্তানকে কোলে তুলে চুম্বন করে কান্নায় ভেঙে পড়েন, যা উপস্থিত জনতার মধ্যে আবেগের সৃষ্টি করে।


ঝিনাইদহে জামায়াতের এই কর্মী সমাবেশে সরকারের বিরুদ্ধে আন্দোলনের ঘোষণা দেওয়া হয়েছে, এবং নেতৃবৃন্দ সবার কাছে তাদের সমর্থন চাইছেন।