টেকনাফে আগুনে ১১টি বাড়ি পুড়ে গেছে, ৪০ লাখ টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৮:৪১ অপরাহ্ন
টেকনাফে আগুনে ১১টি বাড়ি পুড়ে গেছে, ৪০ লাখ টাকার ক্ষতি

কক্সবাজারের টেকনাফে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকাল ৩ টার দিকে একটি ভয়াবহ আগুনে ১১টি বাড়ি পুড়ে গেছে। এই ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মোট ক্ষতির পরিমাণ প্রায় ৩০ থেকে ৪০ লাখ টাকা বলে জানা গেছে।


স্থানীয় সূত্রে জানা যায়, আগুনের সূত্রপাত ঘটে সৈয়দ আকবরের পুত্র আবুল কাশেম লালুর গ্যাস সিলিন্ডার থেকে। অগ্নিকাণ্ডের শুরুতেই লালুর ঘর থেকে লেলিহান শিখা বের হতে দেখে আশপাশের লোকজন দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেন। প্রায় আধা ঘণ্টা ধরে স্থানীয়দের চেষ্টা চলতে থাকে, তবে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে পারে নি।


ফায়ার সার্ভিসের দল এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়। তবে, আগুনের তাণ্ডবে ১১টি বাড়ি সম্পূর্ণভাবে পুড়ে গেছে, যার মধ্যে উল্লেখযোগ্য ক্ষতির মুখে পড়েছেন সৈয়দ আকবর, আবুল মনজুর, নুর কামাল মিস্ত্রী, সব্বির আহমদ, রশিদ আহমদ, দেলোয়ার হোসেন, আবুল কালাম ধলু, মনির আহমদ, আবুল কাশেম লালু, আবু তাহের এবং নুর আয়েশা।


হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী জানান, “এটি একটি মারাত্মক ঘটনা। আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সহযোগিতা করা হবে।”


স্থানীয়দের মধ্যে এ ঘটনার পর উদ্বেগের সৃষ্টি হয়েছে। তারা নিরাপত্তা ব্যবস্থা ও অগ্নি প্রতিরোধের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন। বিশেষ করে, গ্যাস সিলিন্ডারের নিরাপত্তা নিশ্চিত করা জরুরি বলে মনে করছেন তারা। 


এদিকে, ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা সরকারি ও সামাজিক সহযোগিতার আশায় রয়েছেন, যাতে তারা দ্রুত তাদের ক্ষতিগ্রস্ত বাড়িগুলো পুননির্মাণ করতে পারেন।