বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা শেখ হাসিনার হাত দিয়ে এসেছে

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, উপজেলা প্রতিনিধি কাউখালি (পিরোজপুর)
প্রকাশিত: শনিবার ১৩ই মে ২০২৩ ০৭:৫৮ অপরাহ্ন
বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা শেখ হাসিনার হাত দিয়ে এসেছে

বাংলাদেশের যত কিছু উন্নয়ন অগ্রযাত্রা বঙ্গবন্ধু অথবা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাত দিয়ে এসেছে, আওয়ামী লীগের নেতৃত্বে এসেছে। অন্য কোন দল বা অন্য কোন নেতা বাংলাদেশের উল্লেখযোগ্য কোন উন্নয়ন তো করেইনি বরঞ্চ বাংলাদেশকে পিছিয়ে দিয়েছে। অন্য কোন নেতা কিংবা অন্য কোন রাজনৈতিক দল কেন আমাদের মায়েদের জন্য বোনদের জন্য একটা কোন ভালো উদ্যোগ গ্রহণ করল না ?


 আজ শনিবার সকাল ১০  টায় পিরোজপুরের জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আইডিয়া প্রকল্পের আওতায়  স্মার্ট নারী উদ্যোক্তা অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক একথা বলেন। 


এ সময় মন্ত্রী আরোও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যে সারা বাংলাদেশে ৩৯ টি হাইটেক পাকর্, ৬৪ টি শেখ কামাল আইটি ট্রেনিং ইকো ভিশেন সেন্টার, ৫৫৫টি জয় ডিজিটাল সার্ভিস এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছেন। যাতে করে আমাদের তরুণ তরুণীরা নিজেরা উদ্যোক্তা হওয়ার সাহস এবং ঝুঁকি নিতে পারে এবং আমাদের তরুণ তরুণীরা ঢাকা মুখি না হয়, বিদেশ মুখী না হয়। যার যার জেলা উপজেলায় বসে প্রশিক্ষণ নিয়ে প্রযুক্তির কল্যাণে নিজেরা আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করতে পারে।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিজিটাল সংযোগ স্থাপন প্রকল্পের পরিচালক প্রনব কুমার সাহা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ও প্রকল্প পরিচালক এস এ এম রফিকুন্নবী, জেলা পরিষদ চেয়ারম্যান সালমা সহমান হ্যাপি, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কানাইলাল বিশ্বাসসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তাবৃন্ধ। অনুষ্ঠান শেষে ১৫ জন স্মার্ট নারী উদ্যোক্তদের ৫০ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করা হয়।