মন্ত্রী হিসেবে দেখতে চান সিদ্ধিরগঞ্জবাসী শামীম ওসমানকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা জানুয়ারী ২০১৯ ১২:৫৪ অপরাহ্ন
মন্ত্রী হিসেবে দেখতে চান সিদ্ধিরগঞ্জবাসী শামীম ওসমানকে

অর্থনৈতিক ও রাজনীতিক দিক থেকে গুরুত্বপূর্ণ স্থান প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জ। রাজনৈতিক দিক থেকে এ জেলার গুরুত্ব অপরিসীম বলে মনে করেন এ এলাকার রাজনীতিবিদরাও। কেননা এ জেলার চাষাড়ায় খান সাহেব ওসমান আলীর বাসভবন বাইতুল আমানে জন্ম হয়েছিল আওয়ামী লীগের। ঢাকার কোনো রাজনৈতিক কর্মসূচিতে এ জেলার লোকজন যোগদান না করলে রাজনৈতিক কর্মসূচিগুলোতে মানুষের অভাববোধ করে থাকেন রাজনৈতিক দলগুলোর কেন্দ্রীয় নেতারা। এ জেলার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ আসন হল নারায়ণগঞ্জ-৪ (সিদ্ধিরগঞ্জ-ফতুল্লা) আসন। কিন্তু এ এলাকার রাজনীতিবিদদের দুঃখ এ আসনে স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত কোনো মন্ত্রী হয়নি। 

বিএনপি’র শাসনামলে নারায়ণগঞ্জ-৪ আসনের বিএনপি নেতা-কর্মীরা বিএনপির সাবকে এমপি গিয়াসউদ্দিনকে মন্ত্রী করার আশাবাদ ব্যক্ত করলেও তাকে মন্ত্রী করা হয়নি। এরপর এ আসনকে ভাগ করে নারায়ণগঞ্জ-৩ আসনের সাথে সিদ্ধিরগঞ্জকে যুক্ত করা হয়েছিল। ১০ম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনকে পূর্বাবস্থায় তথা সিদ্ধিরগঞ্জ-ফতুল্লার অবস্থায় নেয়া হয়। সে সময় এ আসনে এমপি হন নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান এ কে এম শামীম ওসমান। ওই যাত্রায় তিনি দ্বিতীয়বার সংসদ সদস্য হয়েছিলেন। ২০১৮ সালের নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে জয়লাভ করেন। তার এ বিজয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা উজ্জীবিত, উদ্দীপ্ত। সংসদ সদস্য শামীম ওসমান দেশের জন্য আরও দায়িত্ব পালন করুক তা কামনা করেন স্থানীয় নেতাকর্মীরা। আর এ দায়িত্বপালনে তারা তিনবারের সংসদ সদস্য শামীম ওসমানকে মন্ত্রী হওয়ার মধ্য দিয়ে দেখতে আগ্রহী। 

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান এ ব্যাপারে বলেন, নারায়ণগঞ্জে আওয়ামী লীগের জন্ম। আমরা সিদ্ধিরগঞ্জবাসী বিপুল পরিমাণ ভোট দিয়ে জয়যুক্ত করলেও আমরা স্বাধীনতার পর এ পর্যন্ত কখনো মন্ত্রী পাইনি। তাই প্রধানমন্ত্রীর কাছে আশাবাদী তিনি বিপুল ভোটে বিজয়ী শামীম ওসমানকে মন্ত্রীত্ব দিয়ে নারায়ণগঞ্জ তথা পুরো দেশের আরও গুরুত্বপূর্ণ কাজ করার সুযোগ দিবেন।জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক ও নাসিক-৪ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান জানান, শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসনে ইতিপূর্বে ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি দলের জন্য অনেক গোছালো ভূমিকা পালন করেন। তাকে মন্ত্রী করা হলে তিনি দেশের জন্য আরও কল্যাণকর কাজ করবেন বলে আমি মনে করি।তাই সংসদ সদস্য শামীম ওসমানকে মন্ত্রী করার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান তিনি।