সিরাজগঞ্জে ডিমের বাজারে অস্থিরতা: ৪৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ১১:২২ পূর্বাহ্ন
সিরাজগঞ্জে ডিমের বাজারে অস্থিরতা: ৪৫ হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জের উল্লাপাড়া, রায়গঞ্জ ও সলঙ্গায় ডিমের বাজারে অস্থিরতা সৃষ্টি হওয়ার পর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে। মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরের দিকে সহকারী পরিচালক মো. মাহমুদ হাসান রনির নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।


অভিযানকালে বিভিন্ন পোল্ট্রি খামার, পাইকারি আড়ৎ ও দোকানে অভিযান চালিয়ে সরকার নির্ধারিত মূল্যে ডিম বিক্রি না করাসহ বিভিন্ন অপরাধের কারণে জরিমানা করা হয়। এ সময় সেতু পোল্ট্রি অ্যান্ড ডেইরি ফার্মকে ২০ হাজার টাকা, মোহন্ত স্টোরকে ৫ হাজার টাকা, মেসার্স হাসান স্টোরকে ৫ হাজার টাকা এবং প্রণয় ডিমের আড়ৎকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাহমুদ হাসান রনি জানান, বাজারে অস্থিরতা রোধে অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, "আজকের অভিযানে ডিমের দাম সরকারের নির্ধারিত মূল্যের বাইরে বিক্রি করা, ক্যাশমেমো না দেওয়া এবং বাজারে অস্থিরতা সৃষ্টির মতো অপরাধের জন্য এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।" 


এর আগে, সোমবার (৭ অক্টোবর) উল্লাপাড়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। রনি জানান, অভিযানে সহায়তা করেছে স্থানীয় থানা পুলিশ।


তিনি বলেন, "সরকারি নির্দেশনা অনুযায়ী, ব্যবসায়ীদের ডিম বিক্রির ক্ষেত্রে যৌক্তিক মূল্যের প্রতি দৃষ্টি রাখতে হবে।" ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জনস্বার্থে এই অভিযান অব্যাহত রাখবে বলে তিনি উল্লেখ করেন। 


এদিকে, ডিমের বাজারে অস্থিরতা নিয়ে স্থানীয় জনগণ উদ্বেগ প্রকাশ করেছেন। তারা অভিযোগ করেছেন, ডিমের মূল্য ক্রমাগত বেড়ে চলেছে, যা সাধারণ মানুষকে অসুবিধায় ফেলছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ ধরনের অভিযানকে তারা স্বাগত জানান।