২০২৪ সালের মধ্যে মালয়েশিয়া-সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ২৪শে ফেব্রুয়ারি ২০২০ ১০:৫৩ পূর্বাহ্ন
২০২৪ সালের মধ্যে মালয়েশিয়া-সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ

দেশের উন্নয়নের জন্য সাংবাদিকদের সরকারের সঙ্গে এক হয়ে কাজ করতে হবে বলে উল্লেখ করেন মন্ত্রী। একটি আন্তর্জাতিক জরিপের বরাত দিয়ে  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ২০২৪ সালের মধ্যে বাংলাদেশের অর্থনীতি মালয়েশিয়া ও সিঙ্গাপুরের অর্থনীতিকে ছাড়িয়ে যাবে। রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর এনইসি মিলনায়তনে বাংলাদেশের উন্নয়ন সাংবাদিকদের ফোরাম ডিজেএফবি আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মুস্তফা কামাল বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি ব্যাপক প্রসার লাভ করেছে। এ সময়ের (২০২৪ সালের মধ্যে) মধ্যে দেশের অর্থনীতি মালয়েশিয়া এবং সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে।" নির্ধারিত সময়ের মধ্যে বাংলাদেশ তার লক্ষ্যমাত্রা অর্জন করবে উল্লেখ করে মন্ত্রী বলেন, "সরকার ভূমিহীনদের পুনর্বাসনের জন্য তাদের জমি বরাদ্দ দিচ্ছে।" দেশের উন্নয়নের জন্য সাংবাদিকদের সরকারের সঙ্গে এক হয়ে কাজ করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, "বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, আমাদের ভাষা আন্দোলন নিয়ে লিখুন, আমরা আপনাদের সহায়তা করব।"

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সাংবাদিকদের উদ্দেশে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেন, "আপনারা আরও অনুসন্ধানী সংবাদ ‍লিখুন। আমরা তথ্যের অবাধ স্বাধীনতা চাই। আমরা এখান থেকে উপকৃত হব। এক্ষেত্রে আমরা আপনাদের শতভাগ সহায়তা করব।" 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে-পরিকল্পনা কমিশনের সচিব নুরুল আমিন, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সদস্য (সচিব) আবুল মনসুর মো. ফয়জুল্লাহ, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) বেগম ফাতেমা ইয়াসমিন, ডিজেএফবি এর সভাপতি এফএইচএম হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক আরিফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
ইনিউজ ৭১/এম.আর