নির্বাচন কমিশন যেভাবে চায় সেভাবেই জনগণকে সার্ভিস দিবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে ফেব্রুয়ারি ২০২৩ ০৫:২৯ অপরাহ্ন
নির্বাচন কমিশন যেভাবে চায় সেভাবেই জনগণকে সার্ভিস দিবে : স্বরাষ্ট্রমন্ত্রী

“নির্বাচন কমিশন যখন নির্বাচন ঘোষণা করবেন, তখন পুলিশ তাদের অধীনে থাকবেন। তারা শুধু পুলিশ নয়, নিরাপত্তা বাহিনী যেগুলো নির্বাচনের জন্য প্রয়োজন সেগুলো সবই নির্বাচন কমিশন নিয়ন্ত্রন করবেন। আমরা বিশ্বাস করি নির্বাচন কমিশন যেভাবে চায় তারা সেভাবেই জনগনকে সার্ভিস দিবে”। 


বৃহষ্পতিবার বেলা সাড়ে ১২ টায় বরিশাল জেলার মুলাদী থানার নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান-এমপি।


জঙ্গি তৎপরতার দক্ষিণাঞ্চলের কয়েকজনের সম্পৃক্ত থাকার বিষয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু দক্ষিণাঞ্চল নয় সিলেটেও কয়েকজনের নাম এসেছে। আমাদের গোয়েন্দা সংস্থা ও পুলিশ তৎপর। তিনি আরও বলেন, শুধু দক্ষিণাঞ্চলে নয় সারা দেশে তারা যেখানেই থাকুক না কেন আমাদের পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা অত্যন্ত দক্ষতার সহিত কার্যকর ভূমিকা নিচ্ছে। সুতরাং তারা যেখানেই লুকিয়ে থাকুক না কেন আইনের আওতায় তারা আসবেই, কোন ছাড় দেয়া হবে না।


নুতন নির্মিত থানা ভবনের বিষয়ে মন্ত্রী বলেন, মুলাদি থানার মতো একই ডিজাইনে দেশে ১০১ টি থানা তৈরি করা হচ্ছে, এসব থানায় সর্বাধুনিক প্রযুক্তির পাশাপাশি হেল্প ডেস্ক থাকবে। প্রধানমন্ত্রীর নির্দেশে যে আধুনিক পুলিশ বিনির্মাণ হচ্ছে তার সকল সুযোগ সুবিধা এই থানায় থাকবে। এখানে নারী-শিশুসহ সকল মানুষ আইনি সেবা নিশ্চিত করা হবে।


এসময় স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান-এমপির সাথে, বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম তালুকদার, বরিশাল-৩ আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ, বরিশাল-৬ আসনের সংসদ সদস্য নাসরিন জাহান রতœা, সংরক্ষিত নারী আসন-২৮ আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. প্রফেসর সাদেকুল আরেফিন, বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ সাইফুল ইসলাম-বিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরসহ পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দসহ পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যানসহ স্থানীয় দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বরিশালের পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম জানান, ৬ কোটি ৪৮ লাখ ৮৩ হাজার টাকার প্রকল্পমূল্যে ২০১৭ সালে ৬ তলা ভিতের ৪ তলা মুলাদী থানার কাজ শুরু হয়।  যেখানে নারী ও পুরুষ ব্যারাক, ডাইনিং রুম, রান্নাঘর, মালখানা, অফিস রুম, ম্যাগজিন রুম, হাজতখানা, ওয়েটিংরুম সহ বিভিন্ন সুবিধা রয়েছে।