হত্যার ৪ দিন পর ঘরের মেঝেতে মাটি চাঁপা অবস্থায় অর্ধগলিত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৯ অপরাহ্ন
হত্যার ৪ দিন পর ঘরের মেঝেতে মাটি চাঁপা অবস্থায় অর্ধগলিত মরদেহ উদ্ধার

কাজের কথা বলে মোঃ আবুল হাসেম নুরুল (৫২) নামে এক দিনমজুরকে হবিগঞ্জের নবীগঞ্জ থেকে কুমিল্লার দেবীদ্বারে নিয়ে এসে মধ্যরাতে পিটিয়ে হত্যার অভিযোগে নোয়াজ আলী (৫৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে পিরোজপুর গ্রামের একটি ঘর থেকে নুরুলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়।


পুলিশ সূত্রে জানা যায়, নিহত নুরুল ইসলাম হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বরকান্দি গ্রামের মৃত মকলিস মিয়ার পুত্র। তিনি দেবীদ্বার উপজেলার চরবাকর বাসষ্ট্যান্ডে একদিনের কাজের জন্য এসে নোয়াজ আলীর সঙ্গে দেখা করেন। পূর্ব পরিচিতি থাকায় নোয়াজ নুরুলকে তার সাথে কাজ করতে নিয়ে আসেন।


প্রাথমিক তদন্তে জানা যায়, নোয়াজ আলী ও নুরুল ইসলামের মধ্যে পূর্বে আর্থিক লেনদেন নিয়ে বিরোধ ছিল। ওই বিরোধের জেরে ৪ বছর আগে নোয়াজের পুত্র শিমুলের মৃত্যু ঘটলে নুরুলের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি। নোয়াজ আলীর দাবি, নুরুল কবিরাজের মাধ্যমে তার পুত্রকে মেরে ফেলেছে। এ কারণে প্রতিশোধ নিতে তিনি নুরুলকে হত্যা করেন।


পুলিশ জানায়, হত্যাকাণ্ডটি ঘটে গত সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩ টায়। ঘুমন্ত অবস্থায় নুরুলকে পিটিয়ে হত্যা করে মেঝেতে মাটি চাপা দেয় নোয়াজ। ঘটনার পর থেকে নোয়াজ আলী ঘরের ভেতরেই অবস্থান করছিলেন।


স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস মিয়া জানান, শুক্রবার সকালে স্থানীয়রা দূর্গন্ধ পেয়ে ঘরের কাছে গেলে এক ব্যক্তির হাত দেখা যায়। পরে পুলিশকে খবর দেয়া হলে তারা এসে মরদেহ উদ্ধার করে। দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল হাসান বলেন, "প্রাথমিক জিজ্ঞাসাবাদে নোয়াজ আলী হত্যার দায় স্বীকার করেছে।"


মরদেহ উদ্ধার করার পর পুলিশ ময়নাতদন্তের জন্য পাঠায়। নিহতের ভাই নুরু মিয়া সিলেট থেকে এসে মামলা দায়ের করেছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শাহিন মিয়া জানান, মামলা রুজু করে আসামীকে আদালতে প্রেরণ করা হবে।


স্থানীয়দের মধ্যে এই হত্যাকাণ্ডে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তারা মনে করেন, পুরোনো শত্রুতার জের ধরেই এই নৃশংস ঘটনা ঘটেছে। পুলিশ আরও তদন্ত শুরু করেছে যাতে ঘটনার পেছনে অন্য কোনো ব্যক্তির জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করা যায়।