গোপালপুরে জামায়াতের সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
উপজেলা প্রতিনিধি - গোপালপুর , টাঙ্গাইল
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:২৫ অপরাহ্ন
গোপালপুরে জামায়াতের সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত

জামায়াতে ইসলামী টাঙ্গাইলের গোপালপুর পৌর শাখার উদ্যোগে সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৩টায় পৌর শহরের মান্নান রোডে এই মাহফিলের আয়োজন করা হয়।


মাহফিলের সভাপতিত্ব করেন জামায়াতে ইসলামী গোপালপুর পৌর শাখার সভাপতি খন্দকার গোলাম মোস্তফা রঞ্জু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী টাঙ্গাইল জেলা শাখার সেক্রেটারি মো. হুমায়ূন কবির। 


ড. অধ্যাপক আতাউর রহমান, গোপালপুর উপজেলা শাখার আমির মো. হাবিবুর রহমান তালুকদার, সেক্রেটারি মো. ইদ্রিস হোসেন, সাংগঠনিক সম্পাদক উবায়দুল্লাহসহ জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এই মাহফিলে অংশগ্রহণ করেন। বক্তারা ইসলামের নবী হজরত মুহাম্মদ (সা.) এর জীবন, তাঁর শিক্ষা ও আদর্শ নিয়ে আলোচনা করেন এবং ইসলামের শান্তি, সাম্য ও সম্প্রীতির বাণী প্রচারের উপর গুরুত্বারোপ করেন।


মাহফিলে বক্তারা বলেন, আমাদের সমাজে ইসলামের প্রকৃত শিক্ষা প্রচার করা অত্যন্ত জরুরি। নবীর সীরাতের আলোকে সমাজে শান্তি প্রতিষ্ঠা এবং মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করার আহ্বান জানানো হয়। তারা বলেন, মুসলমানদের উচিত নবীর আদর্শ অনুসরণ করা এবং শান্তির পক্ষে কাজ করা।


মাহফিলটি শেষ হয় দোয়া ও মোনাজাতের মাধ্যমে। এ সময় উপস্থিত মুসল্লিরা একত্রিত হয়ে দেশের শান্তি, সমৃদ্ধি এবং ইসলামের সঠিক ধারার প্রচারের জন্য প্রার্থনা করেন।


উল্লেখ্য, জামায়াতে ইসলামী এই ধরনের ধর্মীয় অনুষ্ঠানগুলো আয়োজন করে মুসলিম সমাজের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং ইসলামের সঠিক বার্তা পৌঁছে দেওয়ার জন্য নিরলসভাবে কাজ করছে। অনুষ্ঠানে স্থানীয় বাসিন্দা ও মুসল্লিদের ব্যাপক উপস্থিতি চোখে পড়ে।