দক্ষিণ আফ্রিকায় খেলা আমার জন্য ঠিক হবে না : সাকিব

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ৬ই মার্চ ২০২২ ১১:১৮ অপরাহ্ন
দক্ষিণ আফ্রিকায় খেলা আমার জন্য ঠিক হবে না : সাকিব

সাকিব আল হাসান ক্রিকেটটা উপভোগ করতে পারছেন না ঠিকভাবে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হওয়ার দুদিন পরেই আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। বিপিএলে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করলেও আফগানিস্তানের বিপক্ষে ব্যাট হাতে ছিলেন একদমই বিবর্ণ।


সিরিজ শেষ করেই রোববার রাতে ফ্লাইট ধরেছেন দুবাইয়ের। তবে আগামী ১১ মার্চ রাতে বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকা সফরে যাবে। এই সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ রয়েছে।


এই সফরে ওয়ানডে খেললেও সাকিব টেস্ট খেলতে চাননি, তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঘোষিত দুই সিরিজের দলেই রাখা হয়েছে তাকে।কিন্তু দুবাই যাওয়ার আগে সাকিব বলে গেছেন দক্ষিণ আফ্রিকায় খেলতে চান না। এ নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স জালাল ইউনুসের কাছে চিঠি দিয়েছেন।


সাকিব বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকা সফরে খেলার বিষয়ে আমি জালাল ভাইয়ের (ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস) সঙ্গে কথা বলেছি। উনি বলেছেন দুদিন চিন্তা করবেন, আমাকেও চিন্তা করতে বলেছেন। তারপর একটা সিদ্ধান্ত নেওয়া উচিত হবে বলে আমি মনে করি।’


এই সফর নিয়ে সাকিব আরও বলেছেন, 'দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে মানসিক এবং শারীরিক যে অবস্থায় আছি আমার কাছে মনে হয় না এখন আন্তর্জাতিক ক্রিকেট খেলাটা সম্ভব খুব একটা। এ কারণে আমার কাছে মনে হয় যে যদি আমি একটা বিরতি পাই, হয়তো আবার যদি ওই আগ্রহটা ফিরে পাই তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে।'সম্প্রতি আফগানিস্তান সিরিজটা সাকিব উপভোগ করেননি বলেও জানিয়েছেন গণমাধ্যমকে।


তিনি বলেন, আমার মনে হয়েছে যে আমি বাসের একজন প্যাসেঞ্জার। যেটা আমি কখনই থাকতে চাই না। টি-টোয়েন্টি ও ওয়ানডে দুই সিরিজের পুরোটা আমি মোটেও উপভোগ করতে পারিনি। আমি চেষ্টা করেছি, তবে হয়নি। আমার কাছে মনে হয় না এ রকম মানসিকতা নিয়ে দক্ষিণ আফ্রিকায় আমার জন্য খেলাটা ঠিক হবে।