পিএসএল: প্রথম ম্যাচে মুখোমুখি করাচি-মুলতান

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৭শে জানুয়ারী ২০২২ ১০:০১ অপরাহ্ন
পিএসএল: প্রথম ম্যাচে মুখোমুখি করাচি-মুলতান

মাঠে গড়াচ্ছে পাকিস্তানের সুপার লিগের (পিএসএল) খেলা। প্রতিযোগিতার প্রথম দিনই মুখোমুখি হচ্ছে করাচি কিংস ও মুলতান সুলতান। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ৯টায় করাচি কিংস ও মুলতান সুলতানের ম্যাচটি অনুষ্ঠিত হবে করাচি জাতীয় স্টেডিয়ামে। সম্প্রচার প্রসঙ্গে এবারের পিএসএল পৌঁছেছে অনন্য উচ্চতায়। 


ব্রাজিল-আর্জেন্টিনা তো আছেই, এমনকি নরওয়ে-অ্যান্টার্কটিকাতেও দেখা যাবে পাকিস্তান সুপার লিগের ম্যাচ। আইসিসি ডট টিভি অ্যাপ ও ওয়েবসাইট, দু'জায়গাতেই সম্প্রচারিত হবে পাকিস্তানর সুপার লিগের ম্যাচগুলো। যদিও নির্বাচিত কিছু অঞ্চলেই এই সুবিধা ভোগ করা যাবে এবং তার জন্য অর্থও খরচ করতে হবে ক্রিকেটপ্রেমীদের।


এ ছাড়াও পিএসএলের খেলা দেখা যাবে আর্মেনিয়া, অস্ট্রিয়া, আজারবাইজান, বেলারুশ, বেলজিয়াম, বলিভিয়া, চিলি, চীন, কলম্বিয়া, ক্রোয়েশিয়া, সাইপ্রাস, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, ইকুয়েডর, জাপান, ইতালি, প্যারাগুয়ে, পেরু, রাশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, স্পেন, দক্ষিণ কোরিয়া, সার্বিয়া, তাইওয়ান, তাজিকিস্তান, তুরস্ক, সুইডেনসহ আরও অনেক দেশে।


টুর্নামেন্ট শুরুর আগে একটি দুঃসংবাদও পেয়েছে আয়োজক কর্তৃপক্ষ। আগুন লেগেছিল পিএসএল ভেন্যু করাচি স্টেডিয়ামের ধারাভাষ্যকক্ষে। জানা গেছে, জমজমাট এই ক্রিকেট লিগটি ঘিরে বিশেষভাবে সাজানো হয়েছিল ধারাভাষ্যকক্ষ। মাঠের কিছু অংশও এ আগুনে আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। তবে কেউ হতাহত হয়নি। এ ছাড়া আসর শুরুর আগেই ৩ ক্রিকেটারসহ ৮ জনের শরীরে করোনা ধরা পড়ে। টুর্নামেন্ট পরিচালক সালমান নাসির বিষয়টি নিশ্চিত করেন।


সংস্কারের পর নতুনভাবে সজ্জিত করাচির ন্যাশনাল স্টেডিয়াম। চারদিকে সাজ সাজ রব। তবে মাঠের সাজসজ্জাকে ছাড়িয়ে গেছে চারদিকের কড়া নিরাপত্তা ব্যবস্থা। এমনিতেই সন্ত্রাসী হামলার পর থেকে অনেক দিন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়নি পাকিস্তানে। সময়ের স্রোতে এখন আর সে অবস্থা নেই। নিরাপত্তার কড়াকড়ি দেখে মনে হতে পারে আরও একটি সন্ত্রাসী হামলার আশঙ্কা থেকেই হয়তো এ ব্যবস্থা নেওয়া হয়েছে। কিন্তু সন্ত্রাসী হামলার চেয়েও করোনার ভয়ই বেশি ধরেছে আয়োজকদের।


এদিকে, পিএসএলের ম্যাচ দেখার সুযোগ পাবেন স্টেডিয়ামের ধারণক্ষমতার ২৫ শতাংশ দর্শক। করোনা সংক্রমণ রোধে নেওয়া হয়েছে সব ধরনের ব্যবস্থা। টুর্নামেন্টে এবার অংশ নিচ্ছে ইসলামাবাদ ইউনাইটেড, করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতান, পেশোয়ার জালমি ও কোয়েটা গ্লাডিয়েটর্স।