ব্যর্থতার কারণ খুঁজে পাচ্ছেন না ক্রিকেটাররা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৪ঠা নভেম্বর ২০২১ ০৯:২৫ অপরাহ্ন
ব্যর্থতার কারণ খুঁজে পাচ্ছেন না ক্রিকেটাররা

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে একের পর এক ম্যাচ পরাজয়ে বাংলাদশ ক্রিকেট দল যেন ক্লান্ত। তাদের দেখে যে কেউই বলবে, মরুভূমিতে পথ হারিয়ে ফেলা কোনো এক পরাজিত বাহিনী! যারা হারতে হারতে এতটাই বিধ্বস্ত যে, এখন আর সামনে এগিয়ে যাওয়ার শক্তিটুকুও নাই। টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কন্ঠে যেন সেটিরই প্রতিধ্বনি শোনা গেলো।


বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। টস জিতে টাইগারদের আগে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় অ্যারন ফিঞ্চের দল। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৫ ওভারে ৭৩ রানেই অলআউট হয়ে যায় লাল-সবুজ বাহিনী। জবাবে মাত্র ৬.২ ওভারে ৮ উইকেট হতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। অর্থাৎ ৮২ বল বাকি থাকতেই জয় তুলে নিয়েছে অজিরা।

riyad1ছবি: বিসিবি

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন বাংলাদেশ অধিনায়ক। তিনি জানালেন, কেন বারবার ব্যর্থ হচ্ছে বাংলাদেশ দল। কেনই বা এতটা হতাশাজনক পারফরম্যান্স। সঙ্গে এটাও জানিয়েছেন, বারবার ব্যর্থ হওয়ার কারণ এখনো খুঁজে পাচ্ছেন না তিনি।


মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘কিসের ঘাটতি আছে, কী প্রয়োজন? আমি নিজেও ঐ উত্তর খুঁজছি। এ জন্য সবাই একসঙ্গে বসেছি, কথা বলেছি এবং উত্তর খোঁজার চেষ্টা করেছি। কী কারণে হচ্ছে না, পারফরম্যান্স দিতে পারছি না।’


শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ ছাড়া আর কোনো ম্যাচে প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারেননি স্বীকার করে তিনি বলেন, ‘আমরা পুরো টুর্নামেন্টেই বাজে পারফরম্যান্স দিয়েছি, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ ছাড়া। আমি নিজেও কিছু প্রশ্নের উত্তর জানি না। এখনো উত্তর খুঁজছি।’