মুশফিকের ইনিংসটা শেষ হলো ৯১ রানে

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ২৭শে নভেম্বর ২০২১ ১১:২৪ পূর্বাহ্ন
মুশফিকের ইনিংসটা শেষ হলো ৯১ রানে

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক তামিম ইকবাল। সেই তামিম চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে চলমান চট্টগ্রাম টেস্টে নেই স্কোয়াডে। তাকে তাই ছুঁয়ে ফেলার সুযোগ ছিল মুশফিকুর রহিমের সামনে। কিন্তু তিনি সেটা কাজে লাগাতে পারলেন কই?সাদা পোশাকে ৬৪ ম্যাচ খেলা তামিম ১২৩ ইনিংসে করেছেন ৪৭৮৮ রান। বন্ধু তামিম থেকে ৯২ রান কম নিয়ে মুশফিক নেমেছিলেন এই ম্যাচে।


পাকিস্তানের বিপক্ষে সাগরিকার পাড়ে মাঠে নেমে যেভাবে ব্যাট হাতে দাপট দেখাচ্ছিলেন তিনি, তাতে মনে হচ্ছিল, আজই বুঝি রেকর্ডটা নিজের করে নেবেন তিনি। দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিনে অপরাজিত ছিলেন ৮২ রান করে। আজ (শনিবার) দ্বিতীয় দিনের শুরুতেও খেলছিলেন নিখুঁতভাবেই। কিন্তু রেকর্ড ছোঁয়া থেকে এক রান দূরে থাকতেই করলেন ভুল, আর তাতেই সর্বনাশ। করিডোর অফ আন্সার্টেইন্টিতে করা ফাহিম আশরাফের বলে খোঁচা দিলেন, তা গিয়ে জমা পড়ল উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের হাতে। রিভিউ নিয়ে নষ্ট করলেন এরপর। তার ইনিংসটা শেষ হলো ৯১ রানে।


রেকর্ড ছোঁয়া হলো না, তাতে অষ্টম টেস্ট সেঞ্চুরিটাও রয়ে গেল অধরাই। তাতে বাংলাদেশও পড়ে গেছে বেশ বিপাকেই। ২৭৬ রানে সপ্তম উইকেট খুইয়ে বসায় বড় স্কোরকে আপাতত অসম্ভব বলেই মনে হচ্ছে টাইগারদের।