বিএনপির বিরুদ্ধে ৪০ কোটি টাকার চাঁদাবাজির অভিযোগে ইসলামী আন্দোলনের

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০২৪ ০৮:১৫ অপরাহ্ন
বিএনপির বিরুদ্ধে ৪০ কোটি টাকার চাঁদাবাজির অভিযোগে ইসলামী আন্দোলনের

ইসলামী আন্দোলন বাংলাদেশ ৫ আগস্টের পর থেকে বিএনপির বিরুদ্ধে ৪০ কোটি টাকার চাঁদাবাজির অভিযোগ তুলেছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে পটুয়াখালীর কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার তৌহীদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সংগঠনের জেলা সভাপতি মুফতি মাওলানা মো. হাবিবুর রহমান এ অভিযোগ করেন।


সংবাদ সম্মেলনে মুফতি হাবিব বলেন, "৫ আগস্টের পর কলাপাড়ায় চাঁদাবাজির একটি নতুন চক্র তৈরি হয়েছে। শহরের চৌরাস্তার মাছ বাজার থেকে প্রতিদিন ৭ হাজার ৫০০ টাকা চাঁদা উত্তোলন করা হচ্ছে। এছাড়া, কাঠাঁলপাড়া স্লুইজ থেকে প্রতিদিন ৩০ হাজার টাকার বিনিময়ে এক বছরে ১ কোটি ৯৫ লক্ষ টাকা চাঁদাবাজি হয়েছে।"


তিনি আরও জানান, টিয়াখালী ইউনিয়নের ৬টি স্লুইজ থেকে ১ কোটি ২৭ লক্ষ টাকা, নীলগঞ্জ ইউনিয়নের ১৩ স্লুইজ থেকে ৭ কোটি ২০ লক্ষ এবং বালিয়াতলির ১২টি স্লুইজ থেকে ১ কোটি টাকা চাঁদা নেওয়া হয়েছে। এছাড়া, ধানখালী ও চম্পাপুরের স্লুইজ থেকেও পরিমাণ চাঁদা উত্তোলনের কথা উল্লেখ করেন তিনি।


মুফতি হাবিব দাবি করেন, "চাঁদাবাজির পাশাপাশি, ৫ আগস্টের পর তাপবিদ্যুত কেন্দ্র থেকে ৩০ কোটি টাকার সম্পদ লুট করা হয়েছে। কলাপাড়া মুক্তিযোদ্ধা ভবন দখল করে ব্যক্তিগত অফিস করা হচ্ছে এবং ফেরিঘাটে বহুতল ভবন নির্মাণের কাজ চলছে।" তিনি জানান, মামলার ভয় দেখিয়ে নিরীহ মানুষদেরকে ফাঁসানো হচ্ছে।


রাঙ্গাবালী উপজেলার মৌডুবী ইউনিয়নের জাহাজমারা সংলগ্ন চরবগলা স্লুইজগেট দখল করতে গিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে বলে দাবি করেন মুফতি হাবিব। 


এ বিষয়ে কলাপাড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান চুন্নু সংবাদ সম্মেলনের বক্তব্যকে "অসত্য ও ভিত্তিহীন" আখ্যা দেন। তিনি বলেন, "মাওলানা হাবিব আওয়ামী লীগের দোসর হিসেবে এসব অপপ্রচার চালাচ্ছেন।"


এদিকে, স্থানীয় জনগণের মধ্যে এই অভিযোগ নিয়ে আলোচনা শুরু হয়েছে, যা আগামী দিনগুলিতে রাজনৈতিক উত্তেজনা বাড়িয়ে তুলতে পারে।