কক্সবাজারে ডাকাতির প্রস্তুতির সময় কোস্ট গার্ডের অভিযানে আটক ৩ ডাকাত

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ০৬:৩৪ অপরাহ্ন
কক্সবাজারে ডাকাতির প্রস্তুতির সময় কোস্ট গার্ডের অভিযানে আটক ৩ ডাকাত

কক্সবাজার প্রতিনিধি: বুধবার (৯ অক্টোবর ২০২৪) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ঝাপুয়া বাজার সংলগ্ন এলাকায় ডাকাতির প্রস্তুতি নিতে থাকা তিন ডাকাতকে আটক করেছে কোস্ট গার্ড।


গোপন সূত্রে জানা যায়, ডাকাত সদস্য রিদুয়ান ও তার দুই ভাই এলাকার অস্থিরতা সৃষ্টির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এই তথ্যের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোন রাত ২টার দিকে উক্ত এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।


অভিযানের সময় কোস্ট গার্ড কর্মকর্তারা ঘটনাস্থলে ১টি আগ্নেয়াস্ত্র, ২টি একনলা বন্দুক, ৬টি কার্তুজ, ৩টি রামদা এবং ২টি চাইনিজ কুড়ালসহ তিন ডাকাত আজগর আলী (৪২), মোহাম্মদ রিদুয়ান (৩৯) ও রাকিবুল হাসান রুবেল (৩৫) কে আটক করতে সক্ষম হন।


লেফটেন্যান্ট কমান্ডার মুনিফ তকি জানান, আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে। তিনি এই অভিযানকে সঠিক পথে নিরাপত্তা বাহিনীর কঠোর নজরদারির একটি উদাহরণ হিসেবে উল্লেখ করেন।


এলাকার মানুষ এই ঘটনায় স্বস্তি প্রকাশ করেছেন। তারা কোস্ট গার্ডের দ্রুত কার্যকরী পদক্ষেপকে সাধুবাদ জানান, যা নিরাপত্তা নিশ্চিত করতে সহায়ক হয়েছে। স্থানীয় প্রশাসনও এমন কর্মকাণ্ডের জন্য কোস্ট গার্ডকে ধন্যবাদ জানিয়েছেন এবং ভবিষ্যতে আরো সক্রিয়ভাবে নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছেন। 


অভিযানে পাওয়া অস্ত্র ও অন্যান্য সামগ্রী উদ্ধার হওয়ায় স্থানীয় জনসাধারণে নিরাপত্তার অনুভূতি বৃদ্ধি পেয়েছে। তারা আশা করছেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে, যাতে এলাকার শান্তি ও নিরাপত্তা রক্ষা করা যায়।