ঝালকাঠির ৪ থানার ওসিদের বদলি: নতুন কর্মস্থলে যাচ্ছে পুলিশ কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ১২:৪৪ অপরাহ্ন
ঝালকাঠির ৪ থানার ওসিদের বদলি: নতুন কর্মস্থলে যাচ্ছে পুলিশ কর্মকর্তারা

ঝালকাঠি জেলার চার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) একযোগে বদলি করা হয়েছে। সোমবার (৭ অক্টোবর) পুলিশ হেডকোয়ার্টার ঢাকা থেকে প্রকাশিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এই বদলি কার্যক্রমের ঘোষণা দেওয়া হয়েছে।


জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) শেখ ইমরান বিষয়টি নিশ্চিত করেছেন। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে যে, দেশের বিভিন্ন স্থানে কর্মরত ৪২ জন পুলিশ পরিদর্শককে বদলির আদেশ দেওয়া হয়েছে। এই পরিবর্তন পুলিশ প্রশাসনের বিভিন্ন কার্যক্রমে নতুন গতি আনার লক্ষ্যে করা হয়েছে।


বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে ঝালকাঠি সদর থানার ওসি মো. শহিদুল ইসলাম এবং রাজাপুর থানার ওসি মু. আতাউর রহমানকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) স্থানান্তর করা হয়েছে। একইসাথে কাঁঠালিয়া থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার এবং নলছিটি থানার ওসি মো. মুরাদ আলীকে অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) বদলি করা হয়েছে।


স্থানীয় পুলিশের কর্মকর্তারা জানান, এসব বদলি সরকারের পক্ষ থেকে পুলিশের কার্যক্রমে নতুন উদ্যম ও কার্যকরী দৃষ্টিভঙ্গি আনার একটি প্রচেষ্টা। বিশেষ করে, অপরাধ তদন্ত এবং তদন্ত কার্যক্রমে আরও বেশি মনোযোগ দেওয়ার জন্য এই পরিবর্তনগুলো করা হয়েছে।


এদিকে, নতুন কর্মস্থলে বদলি হওয়া কর্মকর্তাদের আগমনের সাথে সাথে স্থানীয় জনগণের মাঝে একটি নতুন দৃষ্টি এবং কার্যক্রমের প্রত্যাশা দেখা দিয়েছে। পুলিশ বিভাগের এই পরিবর্তন স্থানীয় আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নত করতে সহায়ক হবে বলে ধারণা করছেন এলাকাবাসী। 


স্থানীয় নেতৃবৃন্দ এবং সাধারণ জনগণ পুলিশ কর্মকর্তাদের সাথে সম্পৃক্ততার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন, যাতে অপরাধ নিয়ন্ত্রণ ও শান্তি প্রতিষ্ঠায় পুলিশ বিভাগের ভূমিকা আরও কার্যকর হয়।