“দেশের প্রতি দায়বদ্ধতা থাকলে পালিয়ে যেত না শেখ হাসিনা”- এজেডএম জাহিদ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ৫ই অক্টোবর ২০২৪ ০৯:৫৮ অপরাহ্ন
“দেশের প্রতি দায়বদ্ধতা থাকলে পালিয়ে যেত না শেখ হাসিনা”- এজেডএম জাহিদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, “দেশের প্রতি দায়বদ্ধতা থাকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে যেতেন না। আইনকে আশ্রয় নিতে হতো।” তিনি শনিবার (০৫ অক্টোবর) বিকেলে হাকিমপুর উপজেলার চন্ডিপুর সর্বজনীন মন্দিরে পূজা মণ্ডপ পরিদর্শন ও বিএনপির পক্ষ থেকে অনুদান বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।


ডা. জাহিদ হোসেন বলেন, “আমরা ২০১৪ সালের মতো ভোট চাই না, বরং ২০২৪ সালের মতো নিরপেক্ষ নির্বাচন চাই। আমাদের ভোটের অধিকার ফিরিয়ে দিন। আমি আমার ভোট দিবো যাকে খুশি তাকে।” তিনি উপস্থিতদের প্রতি আহ্বান জানান, নিজেদের অধিকার ফেরত পাওয়ার জন্য ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে।


অনুষ্ঠানে হাকিমপুর উপজেলার ২১টি পূজা মণ্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে নগদ অনুদান বিতরণ করেন তিনি। ডা. জাহিদ বলেন, “ভদ্রভাবে যারা বাঁচতে চান এবং দেশকে সামনের দিকে নিয়ে যেতে চান, তারা কাজেই থাকবেন। আমাদের সিদ্ধান্ত নেওয়ার সময় সামনে আসবে।”


এছাড়াও, তিনি গত ৫ আগস্ট হাকিমপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় অগ্নিদগ্ধ হয়ে নিহত দুই শিক্ষার্থী, আসাদুজ্জামান সূর্য ও নাঈমের পরিবারের সঙ্গে দেখা করেন এবং নিহত সূর্যের পরিবারকে নগদ এক লাখ টাকা সহযোগিতা করেন। এসময় তিনি বলেন, “সূর্য ও নাঈমের রক্ত বৃথা যেতে দেবো না।”


অনুষ্ঠানে হাকিমপুর উপজেলা বিএনপির সভাপতি ফেরদৌস রহমান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিল্পী, সাবেক উপজেলা চেয়ারম্যান আকরাম মন্ডল, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তারা সরকারের বিরুদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি জানান এবং বিএনপির আন্দোলনে অংশগ্রহণের জন্য সবাইকে একতাবদ্ধ হওয়ার আহ্বান জানান।


এই সমাবেশ দেশের রাজনৈতিক পরিস্থিতির প্রতি গভীর উদ্বেগ প্রকাশ করে এবং বিএনপির পক্ষ থেকে আগামী নির্বাচনের জন্য নিজেদের প্রস্তুতি অব্যাহত রাখার তাগিদ দেয়।