কক্সবাজারে নারীদের হেনস্তা: ফারুকুল ইসলাম ছাত্রশিবিরের কেউ নয়

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৪ই সেপ্টেম্বর ২০২৪ ১২:১৮ অপরাহ্ন
কক্সবাজারে নারীদের হেনস্তা: ফারুকুল ইসলাম ছাত্রশিবিরের কেউ নয়

কক্সবাজার সমুদ্র সৈকতে নারীদের হেনস্তার ঘটনার সঙ্গে জড়িত ফারুকুল ইসলাম এবং তার আচরণের সঙ্গে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে সংগঠনটি। শনিবার (১৪ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক সাদেক আবদুল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞপ্তিতে বলা হয়, কক্সবাজারের বিভিন্ন স্থানে কিছু যুবকের নারীদের প্রতি অসম্মানজনক আচরণের ঘটনা সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। বিশেষভাবে ফারুকুল ইসলাম নামের এক যুবককে এই কাজে জড়িত দেখা গেছে, যা জনমনে ক্ষোভ সৃষ্টি করেছে। তবে, ফারুকুল ইসলাম সরাসরি নিজেকে ছাত্রশিবিরের সদস্য বলে পরিচয় না দিলেও তার সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু পোস্ট শেয়ার করার কারণে লোকজন তাকে সংগঠনের সঙ্গে যুক্ত বলে মনে করছে।


ছাত্রশিবিরের পক্ষ থেকে স্পষ্টভাবে জানানো হয়েছে যে, ফারুকুল ইসলামের কর্মকাণ্ডের সঙ্গে সংগঠনটির কোনো ধরনের সংযোগ নেই। তারা নারীদের প্রতি সর্বদা সম্মান প্রদর্শন করে এবং নারীদের প্রতি যেকোনো অসম্মানজনক আচরণের বিরুদ্ধে অবস্থান নেয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ফারুকুল ইসলামের কর্মকাণ্ড ছাত্রশিবিরের নীতির সম্পূর্ণ বিপরীত। তারা নারীদের হেনস্তার ঘটনাকে তীব্রভাবে নিন্দা জানিয়ে দোষীদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে। 


এ ঘটনার পর ছাত্রশিবিরের ভাবমূর্তি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হওয়ায় সংগঠনটি জনসাধারণের কাছে পরিষ্কার বার্তা দিতে চেয়েছে যে, এ ধরনের অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে তারা কোনোভাবেই সম্পৃক্ত নয়।