খুলনায় কলেজ ছাত্রলীগ নেতা হত্যায় ২১ আসামির দণ্ড

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি-খুলনা
প্রকাশিত: মঙ্গলবার ২২শে অক্টোবর ২০২৪ ০৩:৫৮ অপরাহ্ন
খুলনায় কলেজ ছাত্রলীগ নেতা হত্যায় ২১ আসামির দণ্ড

খুলনার খালিশপুরের হাজী মুহাম্মদ মুহসিন কলেজের ছাত্রলীগ নেতা হাসিবুর রহমান নিয়াজ হত্যামামলায় ২১ আসামির বিরুদ্ধে রায় ঘোষণা করেছে আদালত। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুস ছালাম এই রায় প্রদান করেন। 


আদালত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন। সরকারি কোঁসুলি রোমানা তানহা রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।


হাসিবুর রহমান নিয়াজের হত্যা ঘটনা ২০২১ সালের আগস্টে ঘটে, যখন তিনি কলেজের শিক্ষার্থী হিসেবে রাজনৈতিক কার্যক্রমে সক্রিয় ছিলেন। হত্যাকাণ্ডের পর স্থানীয় জনগণের মধ্যে উদ্বেগ ও ক্ষোভ ছড়িয়ে পড়ে, এবং এর ফলে স্থানীয় ছাত্রলীগের মধ্যে নানান বিতর্ক ও অস্থিরতা সৃষ্টি হয়। 


এ ঘটনার তদন্ত শেষে ২১ জনকে অভিযুক্ত করা হয় এবং তারা আদালতে হাজির হলে বিচারক তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এই রায় দেন। স্থানীয় জনগণের মধ্যে এই রায়কে একটি ইতিবাচক পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে, যা ন্যায়বিচারের প্রতি আস্থা ফিরিয়ে আনতে সহায়ক হবে। 


বিচারক আব্দুস ছালাম বলেন, "হত্যাকাণ্ডের কোনো প্রকার প্রশ্রয় দেওয়া যাবে না। আমাদের আইন অনুযায়ী দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।" স্থানীয়রা এই রায়কে স্বাগত জানিয়েছে এবং আশাবাদ ব্যক্ত করেছে যে, এ ধরনের ঘটনাগুলোর পুনরাবৃত্তি বন্ধ হবে।