পর্যটকদের নিরাপদ ভ্রমন নিশ্চিত করা ট্যুরিস্ট পুলিশের কাজ: অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে জানুয়ারী ২০২৩ ০৯:২১ অপরাহ্ন
পর্যটকদের নিরাপদ ভ্রমন নিশ্চিত করা ট্যুরিস্ট পুলিশের কাজ: অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান

কুয়াকাটায় পর্যটননির্ভর ব্যবসায়ীদের সাথে ট্যুরিস্ট পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান মতবিনিময় সভা করেছেন। মতবিনিময় সভায় ট্যুরিস্ট পুলিশ প্রধান বলেন, পর্যটকদের নিরাপদ ভ্রমন নিশ্চিত করা ট্যুরিস্ট পুলিশের কাজ। নিরাপত্তার পাশাপাশি স্থানীয় জনসাধারণ, পর্যটননির্ভর ব্যবসায়ীদের ব্যবসার পরিবেশ, সৈকত এলাকার পরিবেশ ঠিক রাখতে বীচ ম্যানেজমেন্ট কমিটি এবং স্থানীয় প্রশাসনকে সহায়তা করে থাকেন।  মাননীয় প্রধানমন্ত্রী দেশের পর্যটন খাতকে সম্প্রসারণের জন্য কাজ করে যাচ্ছেন। দেশী বিদেশি পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্টপুলিশ গঠন করেছে।


মঙ্গলবার দুপুরে কুয়াকাটা পর্যটন করপোরেশনের যুব পান্থনিবাস হল রুমে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের পুলিশ সুপার ড. মোঃ আশরাফুর রহমান এর সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 


বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান বিপিএম ( বার), পিপিএম ( বার) পর্যটননির্ভর ব্যবসায়িদের বিভিন্ন দাবির প্রেক্ষিতে বলেন, আপনারা যে দাবি জানিয়েছেন তা অবশ্যই পুরণ হবে। জেলা প্রশাসকের সাথে আলোচনা করে তা বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, কুয়াকাটা পর্যটনকে আন্তর্জাতিক পর্যটন নগরীতে রপান্তরে কাজ করছে মাননীয় প্রধানমন্ত্রী। 


এসময় তিনি পর্যটনের পরিবেশ বজায় রেখে সকলকে ব্যবসা করার উপর তাগিদ দিয়েছেন। সেক্ষেত্রে ট্যুরিস্ট পুলিশ আপনাদের সহযোগিতায় সার্বক্ষণিক সচেষ্ট রয়েছে।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম, বরগুনা জেলা পুলিশ সুপার মোঃ আবদুস সালাম, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার প্রমুখ।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের সিনিয়র সহকারী পুলিশ সুপার আঃ খালেক। এছাড়াও পটুয়াখালী জেলা পুলিশ এবং ট্যুরিস্ট পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  


মতবিনিময় সভা সঞ্চালনা করেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ। 


এসভায় আবাসিক হোটেল মোটেল,রিসোর্ট, ছাতা বেঞ্চ মালিক সমিতি, ট্যুরিস্ট বোট মালিক সমিতি সহ পর্যটনমুখী বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। মতবিনিময় অংশগ্রহনকারী বক্তারা ট্যুরিস্ট পুলিশের ভূয়সী প্রশংসা করেন। 


এর আগে ট্যুরিস্ট পুলিশ প্রধান তিন শতাধিক দুস্থ ও অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।