ঈদের ছুটি: প্রস্তুত রাঙ্গামাটির হোটেল-মোটেল

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৭ই জুলাই ২০২২ ০৯:০৫ অপরাহ্ন
ঈদের ছুটি: প্রস্তুত রাঙ্গামাটির হোটেল-মোটেল

ঈদের ছুটি কেন্দ্র করে রাঙামাটির হোটেল, মোটেল ও গেস্ট হাউসগুলোতে পর্যটকদের আগাম বুকিং শুরু হয়েছে। করোনার বিধিনিষেধ না থাকায় অধিকাংশ বুকিং শেষ হওয়ায় খুশি পর্যটন ব্যবসায়ীরা। আর আগতদের সব নিরাপত্তা দিতে প্রস্তুত ট্যুরিস্ট পুলিশ।


ছুটি কাটাতে হ্রদ-পাহাড়ের লীলাভূমি পার্বত্য জেলা রাঙামাটি পর্যটকদের পছন্দের তালিকার শীর্ষে। সাজেক ভ্যালি, ঝুলন্ত সেতু, কাপ্তাই লেক, পলওয়ে পার্ক, সুবলং ঝর্ণাসহ সকল মনোমুগ্ধকর পর্যটন কেন্দ্রগুলো স্বাগত জানায় দেশি-বিদেশি পর্যটকদের। এবারের ঈদেও ছুটি কাটাতে আসা পর্যটকদের বরণে পর্যটন ব্যবসায়ীদের প্রস্তুতিও শেষ পর্যায়ে।

 

সিম্বল অব রাঙামাটি হিসেবে পরিচিত ঝুলন্ত সেতু এখন অনেকটাই ফাঁকা। হ্রদের নীল জলে নেই বোটের আনাগোনা। তবে ঈদের ছুটিতে আবারো প্রাণ চঞ্চল হয়ে উঠবে এ সেতু। পর্যটকদের বরণে প্রস্তুত হ্রদ-পাহাড় আর মেঘের রাজ্যর সব পর্যটন কেন্দ্র।

 

এরই মধ্যে জেলার শতাধিক হোটেল-মোটেল ও গেস্ট হাউসের প্রায় ৬০ ভাগ বুকিং সম্পন্ন হয়েছে বলে জানান রাঙামাটি পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া।

 

এছাড়া রাঙামাটি জোন ট্যুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জহিরুল আনোয়ার জানান, পর্যটকদের ভ্রমণ নিরাপদ করতে প্রস্তুত ট্যুরিস্ট পুলিশ।

 

এবারের ঈদের ছুটিতে জেলায় পর্যটন কেন্দ্রেগুলোতে অন্তত ৩০ হাজার পর্যটকের আসবেন বলে আশা সংশ্লিষ্টদের।