জামায়াতে ইসলামী ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি: মুজিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ১২:০২ অপরাহ্ন
জামায়াতে ইসলামী ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি: মুজিবুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামী’র নায়েবে আমির সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, দলটি আগামী সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। তিনি শুক্রবার (২১ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় জেলা জামায়াতের আয়োজনে অনুষ্ঠিত রুকন সম্মেলনে এ ঘোষণা দেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা জামায়াতের আমির মমিনুল হক সরকার এবং সঞ্চালনা করেন সেক্রেটারি মো. জাকির হোসেন। প্রায় ৮ শতাধিক রুকন জেলা এবং উপজেলার সভাপতি ও সেক্রেটারিদের সমাবেশে যোগ দেন। 

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, জামায়াতে ইসলামী ইসলামী দলগুলোর সঙ্গে জোট করার পরিকল্পনাও করছে, যা তাদের নির্বাচনী কৌশলে শক্তি যোগাবে। তিনি সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, দুর্নীতিবাজদের অপসারণ করে ভালো এবং যোগ্য ব্যক্তিদের দায়িত্বে নিয়োগ দিতে হবে।

সম্মেলনে বক্তব্য দেন কেন্দ্রীয় সূরা পরিষদের সদস্য ও ঢাকা অঞ্চলের পরিচালক সাইফুল আলম খান মিলন, ড. ইকবাল হোসাইন ভূইয়া এবং নারায়ণগঞ্জ মহানগর জামায়াতের সভাপতি মাওলানা আ. জব্বার। তারা সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা করেন এবং সরকারের কার্যক্রমের সমালোচনা করেন।

এদিকে, সম্মেলনে জামায়াত ও ছাত্রশিবিরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন, যা দলটির সংগঠন ও সমর্থনের দৃঢ়তা প্রমাণ করে। রাজনীতির বর্তমান পরিস্থিতিতে জামায়াতে ইসলামী’এর এই উদ্যোগকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। আগামী নির্বাচনে তাদের সম্ভাবনা নিয়ে আলোচনা চলছে, যা দেশের রাজনৈতিক দৃশ্যপটে একটি নতুন মোড় আনতে পারে।