সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৩:৪৭ অপরাহ্ন
সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার সীমান্তবাজার এলাকায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে পিকআপ ভ্যানের ধাক্কায় দুইজন নিহত হয়েছেন। একই দিনে উল্লাপাড়ায় একটি বাসের চাপায় সাবেক ছাত্র শিবির নেতা মোটরসাইকেল আরোহী নিহত হন। এ ঘটনায় মোট চারজন আহত হয়েছেন।


বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ৭ টায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কামারখন্দ উপজেলার সীমান্ত বাজার এলাকায় ও ঢাকা-পাবনা মহাসড়কের উল্লাপাড়া উপজেলার বালশাবাড়ি এলাকায় দুর্ঘটনাগুলো ঘটে। 


নিহতদের মধ্যে রয়েছেন রংপুর জেলার ঘোড়াঘাট থানার মুক্তার হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (২০), মোহাম্মদ আলীর ছেলে মো. রনি (২২) এবং শাহজাদপুর উপজেলার দুর্গাপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে নজরুল ইসলাম (৩৫)।


বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জানান, সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের সীমান্ত বাজার এলাকায় একটি মালবাহী ট্রাকের টায়ার পাংচার হয়ে যায়। ট্রাক চালক এর টায়ার পরিবর্তন করতে থামেন। এ সময় ঢাকা থেকে আসা একটি মালবাহী পিকআপ ভ্যান পিছন থেকে ট্রাকটিকে ধাক্কা দেয়। এই ঘটনায় ঘটনাস্থলেই পিকআপের চালক ও হেলপার নিহত হন।


অন্যদিকে, হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি জাকির হোসেন বলেন, পাবনা থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহন উল্লাপাড়ার বালশাবাড়ি বাসস্ট্যান্ডে একটি ইজিবাইককে ধাক্কা দেয়। এতে ইজিবাইকটি নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলকে চাপা দেয়। এই ঘটনায় মোটরসাইকেল চালক নজরুল ইসলাম ঘটনাস্থলেই মারা যান। এ সময় ইজিবাইকের দুই যাত্রী এবং মোটরসাইকেলের দুই আরোহী গুরুতর আহত হন। 


পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। এ ধরনের দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতা বাড়ানোর পাশাপাশি সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসন ও সড়ক বিভাগের কার্যকরী পদক্ষেপের প্রয়োজনীয়তা অনুভব করা হচ্ছে।a