ভূরুঙ্গামারীতে মহানবী (সা.) সম্পর্কে কটুক্তিকারীর বিচারের দাবিতে বাড়ি ঘেরাও

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০২৪ ১০:৪৫ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে মহানবী (সা.) সম্পর্কে কটুক্তিকারীর বিচারের দাবিতে বাড়ি ঘেরাও

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবী ইউনিয়নে দক্ষিণ বাঁশজানি গ্রামে মহানবী হযরত মোহাম্মদ সা. সম্পর্কে কটূক্তি করায় জুবায়ের ইসলাম সাজু (২৪) নামের এক যুবকের বাড়ি ঘেরাও করেছে মুসলিম জনতা। রোববার সন্ধ্যায় এঘটনা ঘটে। সাজু অবুজ বালক জুবায়ের নামের একটি ফেসবুক আইডিতে হযরত মোহাম্মদ সা. সম্পর্কে কটুক্তি করে পোস্ট দেয়। তার পোস্টটি ছড়িয়ে পড়লে মুসলিম জনতা ক্ষুব্ধ হয়ে তারা বাড়ি ঘেরাও করে। ধর্মীয় অনুভূতিতে আঘাত করে পোস্ট দেয়ার অবিযোগে পুলিশ সাজুকে গ্রেপ্তার করে থানা হেফাজতে নিয়েছে। পুলিশ জানায় ফেসবুক আইডিটি সাজুর।


সাজু দক্ষিণ বাঁশজানী গ্রামের জিল্লুর রহমান ছেলে। ফেসবুকে কটূক্তির কিছু সময় পর সাজু পোস্টটি মুছে ফেলেন। পরবর্তীতে তিনি ওই আইডি থেকে  পোস্ট দেন ‘আমি অনেক বড় ভুল করেছি, আমাকে সবাই মাফ করে দিবেন'। এরপর ওই আইডি থেকে আরেকটি পোস্ট দিয়ে লেখেন ‘আমি লিখতে চাইছি একটা হয়ে গেছে আর একটা'।


পাথরডুবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সবুর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মহানবী হযরত মোহাম্মদ সা. কে কটূক্তি করে সাজু ফেসবুকে একটি পোস্ট দিলে ধর্ম মুসলমানদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা কটূক্তিকারী যুবকের বিচারের দাবিতে তার বাড়ি ঘেরাও করে।


ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ভূরুঙ্গামারী উপজেলা শাখার সভাপতি  মুফতি এসএম মনিরুজ্জামান বলেন, মহানবী হযরত মোহাম্মদ সা. সম্পর্কে কটূক্তিকারীর সর্বোচ্চ শাস্তি দাবি করছি। প্রশাসন এই বিষয়ে গাফিলতি করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।


ভূরুঙ্গামারী থানার ওসি জিল্লুর রহমান বলেন, সাজুকে থানায় আনা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।