বরিশালে সাবেক এমপি শাহে আলমের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই সেপ্টেম্বর ২০২৪ ০৫:৩৬ অপরাহ্ন
বরিশালে সাবেক এমপি শাহে আলমের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা দায়ের

বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি শাহে আলমের বিরুদ্ধে চাঁদার দাবিতে হামলা, মারধর ও হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এ মামলা দায়ের করেছেন চাখার গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জিল্লুর রহমানের ছেলে সৈয়দ আতিকুর রহমান বাপ্পী। মামলাটি বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে দায়ের করা হয়।


বাদি সৈয়দ আতিকুর রহমান বাপ্পী অভিযোগ করেছেন যে, ২০১৮ সালের সংসদ নির্বাচনের পূর্বে শাহে আলম তার বিরুদ্ধে ফেসবুকে একটি পোস্ট দিয়ে তাকে গেজেটভুক্ত রাজাকারের সন্তান হিসেবে উল্লেখ করেন। এর পরেই ২০১৯ সালের রমজান মাসে বাদিকে বানারীপাড়া বন্দর বাজারে বেধরক মারধর করা হয়, যার ফলে বাদির ডান পা অচল হয়ে যায়। এরপর ২০২২ সালের ১০ আগস্ট, বাদির কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে শাহে আলম ও তার সহযোগীরা। চাঁদা দিতে অস্বীকার করার পর, শাহে আলমের নির্দেশে আসামিরা বাদির বাড়িতে হামলা চালিয়ে মারধর করে এবং হত্যার চেষ্টা করে।


মামলার এজাহারে শাহে আলমের সাথে তার তিন ভাই এবং এক ভাগ্নে সহ মোট ১৪ জন আওয়ামী লীগ নেতাকর্মী আসামি হিসেবে নামভুক্ত হয়েছেন। উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুব্রত লাল কুন্ডু, সাংগঠনিক সম্পাদক মামুন-উর-রশিদ স্বপন, সদ্য সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, আওয়ামী লীগ নেতা পরিতোষ গাইন, শাহে আলমের ভাই রিয়াজ তালুকদার, চাচাতো ভাই স্বপন, ভাগ্নে রুথেনসহ আরও কয়েকজন। মামলায় অজ্ঞাতনামা আরো ৪/৫ জনকেও আসামি করা হয়েছে।


সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানা সুমি অভিযোগের তদন্ত করার জন্য সিআইডিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে মামলার বাদি বৃহস্পতিবার সকালে জানিয়েছেন।