এতিম শিশুদের নিয়ে ‘রূপসী নওগাঁর’ ভালোবাসা দিবস

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: মঙ্গলবার ১৪ই ফেব্রুয়ারি ২০২৩ ০৮:২৭ অপরাহ্ন
এতিম শিশুদের নিয়ে ‘রূপসী নওগাঁর’ ভালোবাসা দিবস

কিছুটা ভিন্নভাবে বসন্ত ও ভালোবাসা দিবস উদযাপন করেছে নওগাঁর একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ‘রূপসী নওগাঁ’র সদস্যরা। সদর উপজেলার মকিমপুর সিদ্দিকীয়া দারুল উলুম হাফেজিয়া  মাদ্রাসার ৫০জন অসহায় ও এতিম শিশুর সঙ্গে মধ্যাহ্ন ভোজ করেছে। সেই সঙ্গে রাতের খাবারেরও আয়োজন করেছে সংগঠণটি


এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে এক আলোচনা সভা শেষে এমন আয়োজন করে রূপসী নওগাঁ। সংগঠনের পরিচালক খালেদ বিন ফিরোজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নওগাঁ মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ও প্রাইম ল্যাব অ্যান্ড হাসপাতালের পরিচালক ইস্কেনদার হোসেন।


এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মকিমপুর সিদ্দিকীয়া দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার মহতামিম হাফেজ এমরান হোসাইন, সহকারী শিক্ষক হাফেজ আব্দুর রহমান, মকিমপুর সিদ্দিকীয়া দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব আব্দুস সাত্তার, রূপসী নওগাঁর সভাপতি ডাঃ খালেদ বিন ফিরোজ, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাজু রহমান সুজনসহ অন্যরা।


ব্যতিক্রমধর্মী এই আয়োজন বিষয়ে জানতে চাইলে রূপসী নওগাঁর পরিচালক খালেদ বিন ফিরোজ বলেন, আমাদের দৃষ্টিভঙ্গিটা বদলাতে হবে। ভালোবাসা দিবসের শুরুতেই হাজার হাজার টাকার ফুল বিক্রি হয়। আর দিনের শেষে সেই ফুলই আবার মানুষের পায়ের নিচে যায়। এবার না হয় সেই ফুলের টাকাটা বাঁচালেন। ওই টাকা দিয়ে কিছু অসহায় মানুষ, ছিন্নমূল শিশুকে এক বেলা পেট ভরে খাইয়ে দিন, ওদের সঙ্গে ভালোবাসা ভাগ করে নিতে না হয় একটু খরচ করলেন।


তিনি আরও বলেন, বিশ্বের অধিকাংশ মানুষ এই দিনকে নানাভাবে উদযাপন করেন। তেমনি আমরাও রূপসী নওগাঁ পরিবার চাইছিলাম দিনটিকে স্মরণীয় করে রাখতে। সেই ধারাবাহিকতায় আমাদের পক্ষ হতে মাদ্রাসার ৫০জন এতিম অসহায় বাচ্চাদের সঙ্গে নিয়ে দিনটি উদযাপন করেছি। রূপসী নওগাঁ পরিবার সব সময় মানুষের পাশে ছিল, আছে এবং আগামীতেও থাকবে।