বাংলাদেশ টি-টোয়েন্টি দলে ফিরলেন মিরাজ, ডাক পেলেন নতুন মুখ রাকিবুল

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ০৮:০৪ অপরাহ্ন
বাংলাদেশ টি-টোয়েন্টি দলে ফিরলেন মিরাজ, ডাক পেলেন নতুন মুখ রাকিবুল

ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের শেষ ম্যাচের মধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) রবিবার ঘোষণা করেছে আগামী টি-টোয়েন্টি সিরিজের ১৫ সদস্যের দল। দলে ফিরেছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ এবং ডাক পেয়েছেন তরুণ স্পিনার রাকিবুল হাসান ও ওপেনার পারভেজ হোসেন ইমন। উল্লেখ্য, রাকিবুল এই সিরিজের মাধ্যমে জাতীয় দলে তার প্রথম অভিষেক ঘটাতে যাচ্ছেন।


টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে এই সিরিজে বাংলাদেশ প্রথমবারের মতো টি-টোয়েন্টি খেলতে নামছে। যদিও অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসানের নাম দলের বাইরে রয়েছে। কদিন আগে সাকিব টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। তবে, মাহমুদউল্লাহ রিয়াদ এখনও দলে রয়েছেন, যা অভিজ্ঞতার খুঁটি হিসেবে কাজ করবে।


বাংলাদেশের হাই-পারফরম্যান্স দলের সদস্য রাকিবুল এবং পারভেজ সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টপ এন্ড সিরিজে দুর্দান্ত পারফর্ম করে এসেছেন। পাকিস্তান শাহীনস ও বিগ ব্যাশের দলে অংশ নিয়ে তারা ফাইনাল পর্যন্ত পৌঁছান। এই টুর্নামেন্টে তাদের পারফরম্যান্সের ফলস্বরূপ জাতীয় দলে ডাক পেলেন তারা।


পেস বিভাগের ফিরেছেন শরিফুল ইসলাম, যিনি ইনজুরির কারণে টেস্ট সিরিজে অংশ নিতে পারেননি। দলে অন্যান্য পেসার হিসেবে রয়েছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম সাকিব। 


ব্যাটিং ইউনিটে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, জাকের আলী ও পারভেজ হোসেন ইমন সহ আরও বেশ কয়েকজন প্রাপ্তবয়স্ক খেলোয়াড় রয়েছেন। 


এটি একটি গুরুত্বপূর্ণ সিরিজ, যা বাংলাদেশের জন্য নতুন সম্ভাবনা নিয়ে আসতে পারে। নতুন মুখদের নিয়ে গঠিত এই দল আগামী সিরিজে প্রতিদ্বন্দ্বিতা করবে, এবং সবার নজর থাকবে তরুণ খেলোয়াড়দের ওপর। 


বাংলাদেশের আগামী টি-টোয়েন্টি সিরিজ ভারতের বিপক্ষে অনুষ্ঠিত হবে, যেখানে দেশীয় খেলোয়াড়রা নিজেদের প্রতিভা প্রমাণের সুযোগ পাবেন। দলটি যথাসম্ভব শক্তিশালী করার চেষ্টা করেছে, এবং এটি বাংলাদেশের ক্রিকেটের উন্নতির জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হতে পারে।