সোনালী ব্যাংকের টাকা ছিনতাই: ফাঁকা গুলি ও নারী অফিসারকে কুপিয়ে লুট

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , গাজীপুর
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ১১:১২ অপরাহ্ন
সোনালী ব্যাংকের টাকা ছিনতাই: ফাঁকা গুলি ও নারী অফিসারকে কুপিয়ে লুট

গাজীপুর স্টেডিয়াম-সংলগ্ন রথখোলা এলাকায়  বিকেল সাড়ে ৪টার দিকে প্রকাশ্যে ফাঁকা গুলি ছুড়ে ও ব্যাংক কর্মকর্তাদের ওপর হামলা চালিয়েীী আনসার সদস্যসহ দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ ৮৪ হাজার টাকা লুট করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ব্যাংকের চারজন কর্মকর্তা গুরুতর আহত হন।



আহতদের মধ্যে রয়েছেন সোনালী ব্যাংকের তাজউদ্দিন মেডিকেল উপশাখার ইনচার্জ প্রিন্সিপাল অফিসার আতিকা পারভীন, অফিসার ক্যাশ ফারজানা নাজনীন এবং দুই আনসার সদস্য রাজু ও আল আমিন। আহতদের দ্রুত উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।


সোনালী ব্যাংকের গাজীপুর কোর্ট বিল্ডিং শাখার এজিএম শহিদুজ্জামান জানান, তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থিত ব্যাংকের উপশাখা থেকে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও অন্যান্য লেনদেনের টাকা নিয়ে মূল শাখায় ফেরার পথে এ ছিনতাই ঘটে। আনসার সদস্যদের সঙ্গে অটোরিকশাযোগে টাকা নিয়ে ফেরার সময় মোটরসাইকেল আরোহী ১০-১২ জন দুর্বৃত্ত স্টেডিয়াম সংলগ্ন রাস্তায় তাদের গতিরোধ করে। প্রথমে দুর্বৃত্তরা ফাঁকা গুলি ছোড়ে এবং এরপর দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে আহত করে টাকা লুট করে পালিয়ে যায়।


এই চাঞ্চল্যকর ছিনতাইয়ের পর ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শনে যান। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাহেদুল ইসলাম বলেন, "এই ঘটনা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। ছিনতাইকারীদের শনাক্ত করে দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।"


এ ঘটনায় গাজীপুরবাসীর মধ্যে চরম আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে বিশেষ করে এমন একটি ব্যস্ত এলাকায় দিনে-দুপুরে এই ধরনের একটি ঘটনা ঘটায়।