ডাসারে অসহায় বিধবাকে মারধর করে জমি দখলের অভিযোগ, মামলা

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: মঙ্গলবার ১৪ই ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০২ অপরাহ্ন
ডাসারে অসহায় বিধবাকে মারধর করে জমি দখলের অভিযোগ, মামলা

মাদারীপুরের ডাসারের এক অসহায় বিধবাকে মারধর ও বসতঘর ভাংচুর করে জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে একই এলাকার প্রভাবশালী গনি বেপারী ও লতিফ বেপারীর বিরুদ্ধে। 


অসহায় পরিবার ন্যায় বিচারের আসায় মাদারীপুর কোর্টে মামলা দায়ের করেছেন বলে আজ বিষয়টি নিশ্চিত করেন ভুক্তভোগী পরিবার।

স্থানীয় এলাকাবাসিও ভুক্তভোগী সুত্রে জানা যায়, ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের পশ্চিম পূয়ালী গ্রামের নিতান্ত অসহায় স্বামী হারা বিধবা সালেহা বেগম ও আলেয়া বেগমের বসতবাড়ির জায়গাজমি অনেক পূর্বের থেকেই জোর কওে দখল করার চেষ্টা করেন অত্র এলাকার প্রভাবশালী গনি বেপারী ও লতিফ বেপারী। এশাধীক বার মিথ্যা মামলা দিয়ে হয়রানীও করে আসছেন বলে জানাযায় এবং মামলা গুলি মিথ্যা প্রমানিত হয়।


এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে গত ছয়মাস পূর্বে কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও উভয় পক্ষের আমিন,মহরি নিয়ে কাগজ পত্রাদী দেখে অসহায় সালেহা ও আলেয়া বেগমকে তাদের বসতবাড়ির জমি মেপে সিমানা নির্ধারন করে বুঝিয়ে দেন। 


কিন্তু তার পরও ওই প্রভাবশালী মহল জমি দখলের চেষ্টা করতে থাকেন। গত ০৭ ফেব্রয়ারী সন্ধ্যার একটু আগে ভিন্ন এলাকার সন্ত্রাসী লোকজন ভাড়া করে এনে ওই অসহায় সালেহা বেগম ও আলেয়া বেগমকে মারধর,বসতঘর ভাংচুর করে তাদের জায়গাজমি দখল করেন বলে অভিযোগ পাওয়া যায়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করলে ওই প্রভাবশালীর লোকজন দিয়ে, একদিন পরে নাম কেটে হাসপাতাল থেকে বের করে দেন অসহায় সালেহা বেগমকে।

আর এঘটনায় ন্যায় বিচারের আসায় সালেহা বেগমের ছেলে মোঃ মিজানুর শেখ বাদি হয়ে ১) গনি বেপারী, ২) লতিফ বেপারী, ৩) সুমন বেপারী সহ অজ্ঞাত ৭/৮ নামে মাদারীপুর কোর্টে মামলা দায়ের করেন।


বাদী মিজানুর শেখ বলেন, আমাদের মত অসহায় দুনিয়াতে কমই আছে। আমরা যাহাতে এ এলাকা ছেরে চলে যাই, সে জন্য আমাদের বিরুদ্ধে অনেক গুলি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছে।


চেয়ারম্যান নিজে আমিন ও মহরীদের দিয়ে কাগজপত্র দেখে তাদের বুঝিয়ে সিমানা করে দিয়েছে। তা তারা মানে না। এখন আমাদের মারধর,বসতঘর ভাংচুর করে জমি দখল করেছে। আমি ন্যায় বিচারের আসায় কোর্টে মামলা দিয়েছি।