আশুলিয়ায় গণ অধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
নেছার উদ্দিন খান, স্টাফ রিপোর্টার, সাভার:
প্রকাশিত: শুক্রবার ১০ই ফেব্রুয়ারি ২০২৩ ০৭:১৭ অপরাহ্ন
আশুলিয়ায় গণ অধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশ

বিদ্যুৎ, গ্যাস সহ নিত্য প্র‍য়োজনীয় জিনিস পত্রের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা জেলা গণঅধিকার পরিষদ।


শুক্রবার (১০ ফেব্রুয়ারী) বিকেল চার টায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকার আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ করেন তারা।


এসময় নেতাকর্মীরা বলেন, আওয়ামিলীগ সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করছে না। তারা চিন্তা করছে তাদের অনুসারী গুটিকয়েক ব্যবসায়ীর জন্য। সরকারের ভিতরে কিছু দরবেশ আছে। সরকার সেইসব দরবেশদের নিয়ে  চিন্তা করছে। সরকারের অনুসারী ব্যবসায়ীরা জনগণের পকেট কেটে ফাকা করে দিচ্ছে।


তারা আরও বলেন, আওয়ামী লীগের তৃণমূলের কর্মীরাও আজ ভালো নেই। তারা লজ্জায় বলতে পারছে না। বর্তমানে শুধু ভালো আছে আওয়ামী লীগ সরকারের কিছু চাটুকার। চায়ের দোকানে গেলে আওয়ামী লীগের তৃণমূলের নেতা-কর্মীদের আহাজারি শোনা যায়। তারা শুধু আওয়ামী লীগ করে বলে লজ্জায় এই সরকারের বিরুদ্ধে কিছু বলতে পারছে না।


এসময় বক্তারা আওয়ামী লীগ সরকারের উন্নয়নের সমালোচনা করে বলেন, এই সরকার আটশ টাকার গ্যাস সিলিন্ডারের দাম আঠারোশ টাকা করে উন্নয়ন করেছে। বিশ টাকা হালি ডিমের দাম ৫০ টাকা করে উন্নয়ন করেছে। তাই সরকারকে বলছি, আপনাদের উন্নয়ন দেশের জনগণ আর নিতে পারছে না। আপনাদের উন্নয়নের ঠেলায় দেশের মানুষ আজ না খেয়ে মারা যাচ্ছে। আপনারা লোক দেখানো উন্নয়ন বন্ধ করে সাধারণ মানুষের কথা ভাবুন।  নিত্য প্রয়োজনীয় সবকিছুর দাম কমিয়ে দেন। নইলে সাধারণ মানুষ রাস্তায় নেমে আপনাদেরকে ক্ষমতা থেকে বিদায় করবে।


এসময় ঢাকা জেলা গণধিকার পরিষদের সদস্য সচিব নাসির উদ্দিন পল্লব বলেন, আমাদের পেটে ভাত নেই, পেটে আগুন জ্বলছে। একদল মানুষ না খেয়ে চিকিৎসার অভাবে মারা যাচ্ছে। অন্যদিকে একদল লুটেরা দিনের পর দিন ধনী হচ্ছে। শুধু আওয়ামী লীগের উচ্ছিষ্ট ভোগী, সরকারি দলের উচ্ছিষ্ট ভোগী ছাড়া এদেশের কোন মানুষ ভালো নেই। তাই এই সরকারকে হঠানো ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই।


বিক্ষোভ সমাবেশে ঢাকা জেলা গণঅধিকার পরিষদের আহবায়ক এডভোকেট শেখ শওকত বলেন, এই সরকার বলছে আমরা মাত্র ৬২ শতাংশ দাম বাড়িয়েছি। আমেরিকা তো দেড়শ শতাংশ দাম বাড়িয়েছে। আমরা তো আর দেড়শ শতাংশ বাড়াই নাই। আমি সরকারকে বলতে চাই, দেড়শ শতাংশ যেই দেশে বাড়িয়েছে সেই দেশের মানুষের জীবন যাত্রার মান বিবেচনা করুন। সে দেশের মানুষের জাতীয় আয় কতটুকু দেখুন। শুধু সে দেশের সাথে দাম বাড়ানো নিয়ে তুলনা করছেন। কিন্তু সে দেশের মানুষের বাহ্যিক দিকগুলো, আর্থিক দিকগুলো, ক্রয় ক্ষমতার দিকগুলো কেন বিবেচনা করেন না। আপনারা অতি দ্রুত বিদ্যুৎ, গ্যাস সহ সকল নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার ভিতর নিয়ে আসুন। নইলে তাড়াতাড়ি ক্ষমতা থেকে বিদায় নিন।


এ বিক্ষোভ সমাবেশে ঢাকা জেলা ছাত্র, যুব ও গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা সহ সাভার, আশুলিয়া ও ধামরাই গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।