বর্তমান ব্যবস্থায় ‘ফেরেশতা’ দিয়েও সুষ্ঠু ভোট সম্ভব নয় : জাপা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: রবিবার ৩১শে জুলাই ২০২২ ০১:২৬ অপরাহ্ন
বর্তমান ব্যবস্থায় ‘ফেরেশতা’ দিয়েও সুষ্ঠু ভোট সম্ভব নয় : জাপা

বর্তমান নির্বাচন ব্যবস্থায় ফেরেশতা দিয়েও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু।রোববার (৩১ জুলাই) সকালে ইসির সঙ্গে সংলাপে এ মন্তব্য করেন তিনি।মজিবুল হক চুন্নু বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশন আইনের ১২৬ অনুচ্ছেদে পরিবর্তন আনতে হবে। যাতে কমিশনের কথা না শুনলে কমিশন নিজেই শাস্তির বিধান করতে পারে।


তিনি বলেন, ক্ষমতাসীন দল যদি সহায়তা না করে তাহলে নির্বাচন কমিশনের পক্ষে কখনই সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়।এ সময় আনুপাতিক হারে ভোটের দাবি জানিয়ে ইসিকে শক্তিশালী করতে ভোটের সময় নির্দেশনা না মানলে আইন-শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন করার প্রস্তাব করে জাপা।


এর আগে বেলা ১১টায় মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে জাপার ১৩ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেয়। সংলাপে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্ব করছেন।এ দিকে বিকেল ৩টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ইসির সংলাপে অংশগ্রহণ করবে ক্ষমতাসীন দলের প্রতিনিধিরা। এর মাধ্যমেই রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির ধারাবাহিক সংলাপ শেষ হবে।এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ১৭ জুলাই রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে ইসি। নিবন্ধিত দলগুলোর মধ্যে বিএনপিসহ ৯টি দল সংলাপ বর্জন করেছে।