স্বাস্থ্য অধিদফতরের আরও ৫ জনকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই জানুয়ারী ২০১৯ ১১:০৭ পূর্বাহ্ন
স্বাস্থ্য অধিদফতরের আরও ৫ জনকে দুদকে তলব

দুর্নীতির অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এবার কোটি কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির আরও পাঁচ জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির উপ-পরিচালক শামসুল আলমের স্বাক্ষর করা নোটিশে তাদের আগামী ২২ জানুয়ারি হাজির থাকতে বলা হয়েছে। গতকাল বুধবার এ চিঠি দেওয়া হয়।

যাদেরকে তলব করা হয়েছে তারা হলেন- ফরিদপুর টিবি হাসপাতালের ল্যাব অ্যাটেনডেন্ট বেলায়েত হোসেন, জাতীয় অ্যাজমা সেন্টারের হিসাবরক্ষক লিয়াকত হোসেন, স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক রকিবুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের উচ্চমান সহকারী বুলবুল ইসলাম ও খুলনা মেডিকেল কলেজের অফিস সহকারী শরিফুল ইসলাম।

গত ১০ জানুয়ারি শতকোটি টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের হিসাব কর্মকর্তা আবজাল হোসেন ও ১৪ জানুয়ারি সহকারী পরিচালক ডা. আনিসুর রহমানকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। জিজ্ঞাসাবাদ শেষে আনিসুর রহমান নিজেকে নির্দোষ দাবি করেন। তবে হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনের উত্তরায় তিনতলা পাঁচটি বাড়িসহ বিদেশেও বাড়ি রয়েছে বলে তথ্য পেয়েছে দুদক।

ইনিউজ ৭১/এম.আর