শাহনাজের বাইক ছিনতাইকারী জনি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৬ই জানুয়ারী ২০১৯ ০২:০৮ অপরাহ্ন
শাহনাজের বাইক ছিনতাইকারী জনি

বাইক চালিয়ে জীবিকা নির্বাহ করা শাহনাজ আক্তার পুতুলের স্কুটি চুরি করার অভিযোগে আটক যুবকের নাম জুবাইদুল ইসলাম জনি। থাকেন নারায়ণগঞ্জের ফতুল্লায়। চুরি হওয়া স্কুটি মোটরবাইকটিও নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করা হয়। দুইদিন আগে আটক জনির সঙ্গে পরিচয় হয় অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং বেছে নেওয়া শাহনাজের। তার আগে থেকে শাহনাজের জীবন সংগ্রামের কথাটি গণমাধ্যমে উঠে এসেছিল। জনিও যোগাযোগ করেন শাহনাজকে। একটি স্থায়ী চাকরির ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়ে মঙ্গলবার তাকে ডেকে নেন রাজধানীর খামারবাড়িতে।

এক পর্যায়ে জনি শাহনাজের স্কুটিতে উঠে বসেন এবং তাকে নিয়ে বিমানবন্দর এলাকাসহ রাজধানীর বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করেন। ফিরে এসে মানিক মিয়া এভিনিউয়ের রাজধানী উচ্চ বিদ্যালয়ের সামনে এসে একটি টং দোকানে জনিকে নিয়ে চা খাচ্ছিলেন শাহনাজ। তখন জনি কৌশলে স্কুটি ছিনতাই করে নিয়ে যায়। ঘটনার পর থেকে মানসিকভাবে ভেঙে পড়েছে শাহনাজ। মোবাইল ফোনেও ঠিকমতো কথা বলতে পারছিলেন না তিনি। পরে শেরেবাংলা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি।

শাহনাজের বিষয়টি গণমাধ্যম এবং সামজিক মাধ্যমে তোলপাড় হওয়ার পর পুলিশ তৎপর হয়ে উঠে। ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় জনির অবস্থান সম্পর্কে জানতে পারেন। পরে রাতে অভিযান চালিয়ে নারায়নগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে স্কুটি মোটরবাইকটি উদ্ধার করা হয়। আটক করা হয় জনিকেও।

ইনিউজ ৭১/এম.আর