বিগত সময় পাঁচ শতাধিক নেতাকর্মী গুম ও খুনের শিকার-ছাত্রদল সভাপতি

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি -চাঁদপুর
প্রকাশিত: রবিবার ২০শে অক্টোবর ২০২৪ ০৯:১৫ অপরাহ্ন
বিগত সময় পাঁচ শতাধিক নেতাকর্মী গুম ও খুনের শিকার-ছাত্রদল সভাপতি

ছাত্রদল সভাপতি রাকিবুল ইসলাম রাকিব দাবি করেছেন, বর্তমান সরকারের আমলে পাঁচ শতাধিক ছাত্রদল নেতাকর্মী গুম ও খুনের শিকার হয়েছেন। তিনি বলেন, "স্বৈরাচার শেখ হাসিনার শাসনে অসংখ্য নেতাকর্মী পঙ্গুত্ববরণ করেছেন, এবং হাজার হাজার নেতাকর্মীর স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হয়েছে।"


রবিবার (২০ অক্টোবর) চাঁদপুর শহরের নতুন বাজার এলাকায় যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ কর্মীসভায় তিনি এ অভিযোগ তুলেন। সভায় তিনি বলেন, "৫ আগস্টের পর কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আর বলতে পারবেন না যে ছাত্রদলের নেতাকর্মীরা ধারা লাঞ্ছিত হয়েছে। এটি আমাদের মহানুভবতার দৃষ্টান্ত।"


রাকিব আরও বলেন, "আমরা শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়ার আদর্শে রাজনীতি করি। আমাদের আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমান সাম্য-মানবিক রাষ্ট্র গড়ার স্বপ্ন দেখেন, এবং সেই স্বপ্নকে বাস্তবায়নে ছাত্রদল সারা দেশে সুশৃঙ্খলভাবে দায়িত্ব পালন করে আসছে।"


এছাড়া, সভায় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, যুবদলের সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম ফল এবং সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল বক্তব্য রাখেন। তারা সকলেই বর্তমান সরকারের বিরুদ্ধে সমালোচনা করে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর যে নির্যাতন চালানো হচ্ছে তা উল্লেখ করেন এবং সংগঠনের শক্তিশালীকরণের ওপর জোর দেন।


সভায় ছাত্রদলের নেতারা সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান এবং তাদের সংগঠনকে আরও শক্তিশালী করার প্রত্যয়ে একত্রিত হওয়ার আহ্বান করেন। তারা বলেন, দেশের গণতন্ত্র রক্ষায় ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 


এভাবে সভা থেকে বেরিয়ে আসে ছাত্রদলের দৃঢ় সংকল্প, যেটি রাজনৈতিক অঙ্গনে তাদের অবস্থান আরও সুসংহত করার প্রতিশ্রুতি দেয়।