স্বাধীন দেশে আমরা ছিলাম সংখ্যালঘু ও পরাধীন- চরমোনাই পির

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫১ অপরাহ্ন
স্বাধীন দেশে আমরা ছিলাম সংখ্যালঘু ও পরাধীন- চরমোনাই পির

বরিশালের গৌরনদী কেন্দ্রীয় পৌর ঈদগাহ মাঠে শনিবার অনুষ্ঠিত এক গণসমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, "১৯৭১ সালে আমরা স্বাধীনতা অর্জন করলেও বিগত সরকারের আমলে আমরা স্বাধীন দেশে ছিলাম পরাধীন।" তিনি আরও বলেন, "৫ আগস্ট ছাত্র-জনতার বিপ্লবের পরে আমরা কথা বলার সুযোগ পেয়েছি। তাই এই অর্জন আমাদের ধরে রাখতে হবে।"


মুফতি রেজাউল করীম বলেন, “আমাদের দেশে পরীক্ষিত দুর্নীতিবাজ, খুনি ও জুলুমবাজদের ক্ষমতায় নেওয়া যাবে না।” তিনি সরকারের সমালোচনা করে বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সহিংসতার রাজনীতি বিশ্বাস করে না। তিনি সম্প্রতি ভারতের বিরুদ্ধে অভিযোগ করেন যে, "ভারত বাক-স্বাধীনতার নামে হযরত মুহাম্মদ (সা.)-এর বিরুদ্ধে কটূক্তি করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।" তিনি বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান, "অন্তর্বর্তীকালীন সরকারকে আন্তর্জাতিক আদালতে মোদি সরকারের বিরুদ্ধে মামলা করতে হবে।"


গণসমাবেশে সভাপতিত্ব করেন গৌরনদী উপজেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সভাপতি মুফতি মুহাম্মদ মোস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, এবং জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সহসভাপতি মুফতী নেছার উদ্দিন।


সমাবেশে মুফতি রেজাউল করীমের বক্তব্যে সংগঠনটির রাজনৈতিক অবস্থান এবং চলমান পরিস্থিতির প্রতি তাদের দৃষ্টিভঙ্গি স্পষ্ট হয়। বক্তারা দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং সামাজিক সুরক্ষার জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশের ভূমিকার উপর গুরুত্বারোপ করেন।


এভাবে, গণসমাবেশটি ইসলামী আন্দোলন বাংলাদেশের ভবিষ্যৎ পরিকল্পনা এবং দৃষ্টিভঙ্গি সম্পর্কে সমর্থকদের মাঝে একটি প্রেরণাদায়ক বার্তা প্রদান করেছে।