গোয়েন্দা পুলিশের হেফাজতে নারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে ফেব্রুয়ারি ২০২০ ১০:৩৩ পূর্বাহ্ন
গোয়েন্দা পুলিশের হেফাজতে নারীর মৃত্যু

গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ হেফাজতে নেওয়ার পর মাদক মামলার এক আসামি গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। মৃতের পরিবার ও স্বজনদের অভিযোগ, পুলিশের মারধরের কারণে তিনি মারা গেছেন। তবে নির্যাতনের অভিযোগ অস্বীকার করে পুলিশ বলছে, অসুস্থতার কারণে ওই গৃহবধূ মারা গেছেন এবং তিনি মাদক ব্যবসায়ী। ইয়াসমিন বেগম (৪০) গাজীপুর সিটি করপোরেশনের ভাওয়াল গাজীপুর এলাকার আবদুল হাইয়ের স্ত্রী।

গাজীপুরে ডিবি পুলিশের হেফাজতে নারীর মৃত্যু

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাড়ি থেকে মাদক ব্যবসার অভিযোগে গাজীপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ ইয়াসমিনকে গ্রেফতার করে আনার পর রাতে মৃত্যু হয়। মৃতের ছেলে ইয়াসিন আরাফাত জিসান অভিযোগ করে জানান, তার বাবা আবদুল হাইকে গ্রেফতার করতে মঙ্গলবার রাতে ডিবি পুলিশের এএসআই নুরে আলমের নেতৃত্বে পাঁচ-ছয়জনের একদল পুলিশ বাড়িতে আসে। বাবাকে না পেয়ে মাকে মারধর করে নিয়ে যায়।

পরে পুলিশ জানায়, মা মারা গেছেন। মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. মনজুর জানান, ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়। নির্যাতনের অভিযোগ ভিত্তিহীন। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন তিন সদস্যের কমিটি গঠন করেছেন। সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

পুলিশের এসআই অস্ত্র-ইয়াবাসহ আটক: রাজধানীর গাবতলী থেকে পুলিশের এক এসআই ইয়াবা, অস্ত্র ও গুলিসহ আটক হয়েছেন। গতকাল দুপুরে দারুস সালাম থানা পুলিশ তাকে আটক করে। জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের সহকারী কমিশনার (এসি) মিজানুর রহমান রিপন বলেন, মামলা  প্রক্রিয়াধীন। কাজ শেষ হলে বিস্তারিত জানানো হবে। দারুস সালাম থানা সূত্র জানায়, এসআইয়ের নাম মামুন। তিনি গাজীপুর থেকে গোপালগঞ্জ যাচ্ছিলেন। গাজীপুর মহানগর পুলিশের জয়দেবপুর থানায় তিনি কর্মরত আছেন। 
ইনিউজ ৭১/এম.আর