পল্লবী স্টেশনে আগামীকাল থেকে থামবে মেট্রো রেল

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে জানুয়ারী ২০২৩ ০৮:১৩ অপরাহ্ন
পল্লবী স্টেশনে আগামীকাল থেকে থামবে মেট্রো রেল

রাজধানীর উত্তরা উত্তর ও আগারগাঁও স্টেশনের পর এবার পল্লবী স্টেশনেও থামবে মেট্রো রেল। আগামীকাল বুধবার থেকে নিয়মিত এই তিন স্টেশনে দাঁড়াবে মেট্রো রেল। তাই এখন থেকে যাত্রীরা পল্লবী স্টেশনেও টিকিট কেটে উঠতে ও নামতে পারবেন। সঙ্গে যুক্ত হচ্ছে নতুন সময়। সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চার ঘণ্টা ট্রেন চলবে। তবে স্টেশনে প্রবেশ করা যাবে সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত।


মেট্রো রেল ব্যবস্থাপনা ও পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্র জানায়, মেট্রো রেলে বর্তমানে প্রতি ট্রিপে ২০০ জন যাত্রী চলাচল করলেও যাত্রী সংখ্যার ওপর বিধি-নিষেধও উঠে যাচ্ছে। 


এর আগে মেট্রো রেল উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত চলছে কোনো স্টপেজ ছাড়াই।  


গত ২৮ ডিসেম্বর মেট্রো রেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকে মেট্রো রেল জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। এখন নিয়মিত চলছে।


ডিএমটিসিএল জানিয়েছে, আগামী ২৬ মার্চের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও মেট্রো রেলের সবগুলো স্টেশন চালু করা হবে। এই সময়টিতে মানুষ মেট্রো রেলে অভ্যস্ত হয়ে যাবে। এই পথে মোট ৯টি স্টেশন আছে। মেট্রো রেল আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত এই বছরের ডিসেম্বরে চালু হবে এবং কমলাপুর পর্যন্ত ২০২৪ চালু হতে পারে।


রাজধানীর যানজট কমাতে মেট্রো রেলের নির্মাণকাজ শুরু হয় ২০১২ সালে। প্রকল্পের নির্মাণে মোট ব্যয় ধরা হয়েছে ২১ হাজার ৯৮৫ কোটি টাকা। এর মধ্যে ১৬ হাজার ৫৯৫ কোটি টাকা দিচ্ছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) ও ৫ হাজার ৩৯০ কোটি টাকা দিবে বাংলাদেশ সরকারের। তবে ডিপিপির দ্বিতীয় সংশোধন প্রস্তাবে ব্যয় ধরা হয়েছে ৩৩ হাজার ৪৭১ কোটি টাকা।