চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আহত সাবেক এমপি এম এ লতিফ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ১২:০৫ অপরাহ্ন
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আহত সাবেক এমপি এম এ লতিফ

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের শৌচাগারে পড়ে মাথায় আঘাত পেয়েছেন চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য এম এ লতিফ। মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে, পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়।


হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তসলিম উদ্দিন খান জানান, এম এ লতিফের মাথায় আঘাতের ফলে তিনি হাসপাতালে ভর্তি হন। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত, তবে পরীক্ষার ফলাফলে জানা গেছে যে, তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে। এছাড়া, তিনি আগে থেকেই বাইপাসের রোগী ছিলেন, তাই তার চিকিৎসায় সতর্কতার প্রয়োজন রয়েছে। এম এ লতিফ বর্তমানে নিউরো সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন।


লতিফের রাজনৈতিক জীবন গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের প্রেক্ষিতে বিভিন্ন সমস্যায় পড়ে। ওই সময় তিনি আত্মগোপনে চলে যান। ৯ আগস্ট নগরের পূর্ব মাদারবাড়ি মালুম মসজিদে জুমার নামাজ পড়তে গিয়ে সাধারণ মানুষের প্রতিবাদের মুখে পড়েন। এ ঘটনার পর তাকে সেনাবাহিনী হেফাজতে নেয়। ১৭ আগস্ট ডবলমুরিং থানার একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয় এবং তখন থেকেই তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ছিলেন।


এম এ লতিফের আহত হওয়ার খবর শুনে তার পরিবার এবং সমর্থকরা উদ্বেগ প্রকাশ করেছেন। রাজনৈতিক বিশ্লেষকরা জানান, সাবেক এই এমপির শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কা বেড়ে যাচ্ছে। তারা দ্রুত এবং যথাযথ চিকিৎসার দাবি জানিয়েছেন।


এদিকে, হাসপাতালে ভর্তি হওয়ার পর এম এ লতিফের স্বাস্থ্য পরিস্থিতি নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে এবং চিকিৎসকরা তার দ্রুত সুস্থতা কামনা করছেন। হাসপাতাল কর্তৃপক্ষ আশাবাদী যে, চিকিৎসার মাধ্যমে তার স্বাস্থ্যের উন্নতি হবে। 


সাবেক এমপি এম এ লতিফের স্বাস্থ্য সম্পর্কে জনসাধারণকে অবহিত রাখতে হাসপাতাল কর্তৃপক্ষ সার্বক্ষণিক তথ্য প্রদান করছে।