মাটিরাঙ্গা ছয় ইটভাটার সকল কার্যক্রম বন্ধ

নিজস্ব প্রতিবেদক
জসিমউদ্দিন জয়নাল, খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ১১ই ফেব্রুয়ারি ২০২২ ০৪:২৯ অপরাহ্ন
মাটিরাঙ্গা ছয় ইটভাটার সকল কার্যক্রম বন্ধ

অবৈধ ইটভাটার কার্যক্রম সাতদিনের মধ্যে বন্ধ করার  হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী পার্বত্যাঞ্চলের  লাইসেন্স না থাকা, কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি এনে ইট তৈরি ও কৃষি জমিতে অবৈধভাবে ভাটা করে বনের কাঠ দিয়ে  ইট  পোড়ানোয় দায়ে ও  হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নে   অনুমোদনহীন ছয় ইটভাটাকে বন্ধ ঘোষণা করেন ভ্রাম্যমান আদালত।


শুক্রবার (১১ ফেব্রুয়ারি ২০২২ইং) দুপুরের দিকে  মাটিরাঙ্গা  পৌরসভায় অনুমোদনহীন  ছয় ইটভাটাকে হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে অভিযান পরিচালনা করে বন্ধ ঘোষণা করেন ভ্রাম্যমান আদালতের  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রে ও মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি মিজ আফরোজা হাবিব শাপলা।


অভিযান পরিচালনা সময় মাটিরাঙ্গা থানার পুলিশ উপস্থিত ছিলেন।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মাটিরাঙ্গা পৌরসভার নতুন পাড়া ২নং ওয়ার্ডের মেসার্স এবিএম (ABM) ব্রিকফিল্ড, ২নং ওয়ার্ডের মেসার্স এ সেভেন সেভেন(A77) নতুনপাড়া, ০২ নং ওয়ার্ডের মেসার্স আর আর আর(RRR)  ০২ নং ওয়ার্ডের  মেসার্স ডি আর এফ(DRF) ব্রিকফিল্ড,২নং ওয়ার্ডের মেসার্স 666, থ্রিপল সিক্স (666)ব্রিকফিল্ড ও মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ওয়াসু এলাকায় মেসার্স  থ্রি ফাইভ (555) ব্রিকফিল্ড সহ মোট ছয় ব্রিকফিল্ড বন্ধ করেন দেন ভ্রাম্যমাণ আদালত।


মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজ আফরোজা হাবিব শাপলা বলেন,  হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে অভিযান পরিচালনা করা হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত মাটিরাঙ্গা উপজেলার ছয় ব্রিকফিল্ডের  সকল ধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করেন  মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজ আফরোজা হাবিব শাপলা ।