হাসিনার নাম ইতিহাসে নিকৃষ্ট স্বৈরশাসক হিসেবে লেখা হবে: ব্যারিষ্টার আবু বকর মোল্লা

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ১১:১৭ পূর্বাহ্ন
হাসিনার নাম ইতিহাসে নিকৃষ্ট স্বৈরশাসক হিসেবে লেখা হবে: ব্যারিষ্টার আবু বকর মোল্লা

কুমিল্লা থেকে আমাদের প্রতিনিধি শফিউল আলম রাজীব জানিয়েছেন, মঙ্গলবার (৮ অক্টোবর) দেবীদ্বার উপজেলায় জামায়াতের আয়োজনে এক সংবর্ধনা ও প্রীতি সমাবেশে ব্যারিষ্টার আবু বকর মোল্লা বলেন, "পৃথিবীর ইতিহাসে নিকৃষ্ট স্বৈরশাসক হিসেবে হাসিনা ও তার দল আওয়ামী লীগের নাম লেখা থাকবে।" তিনি অভিযোগ করেন যে, আওয়ামী লীগ বারবার নির্বাচন ছাড়া ক্ষমতা দখল করে একটি স্বৈরতন্ত্র কায়েম করেছে, যা দেশের জনগণের প্রতিরোধের মুখে অবশেষে পালাতে বাধ্য করেছে।


ব্যারিষ্টার মোল্লা বলেন, "এটি একটি অপশাসনের রাজত্ব, যেখানে জনগণের সঙ্গে সরকারের সম্পর্ক নেই।" তিনি আরও উল্লেখ করেন যে, বাংলাদেশে আর কোনো ফ্যাসিস্ট সরকার টিকে থাকতে পারবে না। জামায়াত জনগণের স্বার্থ রক্ষার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।


সমাবেশে মোল্লা বলেন, "বাংলাদেশে সকল ধর্মের মানুষের সমান অধিকার রয়েছে। জামায়াত মুসলিমদের পাশাপাশি অন্য ধর্মাবলীদেরও সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে কাজ করবে।" তিনি জামায়াতের গণতান্ত্রিক রাজনৈতিক দর্শন এবং নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেন, জানান যে, তারা এককভাবে অথবা জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে প্রস্তুত।


সমাবেশে অন্যান্য বক্তারা জামায়াতের ভূমিকা এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তাদের অংশগ্রহণের কথা উল্লেখ করেন। কুমিল্লা-নোয়াখালী অঞ্চলের টিম সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং জামায়াতের বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


এ অনুষ্ঠানে জামায়াতের নেতারা দৃঢ়তার সঙ্গে দাবি করেন যে, তারা দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করে যাবেন এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে জনগণের পক্ষে তাদের অবস্থান সুসংহত রাখবেন। জামায়াতের সদস্যরা এই আন্দোলনে শহীদদের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাদের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন।


জামায়াতের নেতারা আশা প্রকাশ করেন যে, তারা একদিন জনগণের সমর্থনে একটি শক্তিশালী রাজনৈতিক অবস্থান তৈরি করতে সক্ষম হবেন।