মেয়র সাদিক সহ ৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ২১শে নভেম্বর ২০২১ ০৫:৫৮ অপরাহ্ন
মেয়র সাদিক সহ ৪ জনের বিরুদ্ধে মামলা

ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ট্রেড লাইসেন্স না দেয়ার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সহ চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রবিবার (২১ নভেম্বর) বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে বিসিক শিল্প নগরীর এস এম কে প্লেইনসীট এন্ড ঢেউ টিন মেকিং নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এস এ এম রেজা তাহের বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 


আদালতে বিচারক মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখে দেন। 


মামলার অন্যান্য বিবাদীরা হলেন বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ট্রেড লাইসেন্স শাখার প্রধান ও প্রধান রাজস্ব কর্মকর্তা। 


মামলার বরাত দিয়ে আইনজীবী আজাদ রহমান জানান, বাদি একজন সনামধন্য ব্যবসায়ী। বিসিক শিল্প নগরীতে ২০০০ বর্গফুটের একটি প্লটে এস এম কে প্লেইনসীট এন্ড ঢেউ টিন মেকিং নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য গত ১২ অক্টোবর লাইসেন্স পাওয়ার জন্য বরিশাল সিটি করপোরেশনের ট্রেড লাইসেন্স শাখায় আবেদন করেন।


 কিন্তু ট্রেড লাইসেন্স শাখা থেকে তার প্রতিষ্ঠানের কোন লাইসেন্স প্রদান করেনি। গত ৩ নভেম্বর বরিশাল সিটি করপোরেশনের মেয়র বরাবর বাদি পুনরায় আবেদন করেন। ৪ দিন অতিবাহিত হলেও ট্রেড লাইসেন্সের বিষয়ে কোন পদক্ষেপ গ্রহন না করায় ৮ নভেম্বর বিবাদীদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন। 


৭ কার্য দিবসে নোটিশের জবাব না দেওয়ায় বাদী ২৫ লক্ষ টাকা ক্ষতি হয়েছে মর্মে আদালত মামলাটি দায়ের করেন।