নির্বাচন পরবর্তী মামলা; ২৪ আসামীর জামিন না মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: মঙ্গলবার ৫ই এপ্রিল ২০২২ ০৭:৫০ অপরাহ্ন
নির্বাচন পরবর্তী মামলা; ২৪ আসামীর জামিন না মঞ্জুর

দেবীদ্বারে নির্বাচন পরবর্তী সহিংসতায় দায়েরকরা মামলায় এজহার ভূক্ত ৩৭ জন ও অজ্ঞাতনামা আরো ৮ শত ৫০ জন আসামীর মধ্যে ৩৪ জনের জামিনের আবেদন করলে ১০ জনের জামিন আবেদন মঞ্জুর করে বাকী ২৪ জনের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দিয়েছেন আদালত। 


মঙ্গলবার বিকেলে ৪নং আমুলি আদালতের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এস,এম আলাউদ্দিন মাহমুদ’র আদালতে পুলিশবাদী মামলার ৩৪ জন আসামী জামিনের আবেদন করলে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এস,এম আলাউদ্দিন মাহমুদ বৃদ্ধ, অন্ধ ও প্রতিবন্ধী ১০ জনের জামিন মঞ্জুর করে বাকী ২৪ জন আসামীর জামিন না মঞ্জুর করে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরনের নর্দেশ দেন।


উল্লেখ্য গত ৭ ফেব্রুয়ারী ১নং বড়শালঘর ইউপি নির্বাচনে বিজয়ী মেম্বার মোঃ আলম হাজারী ও পরাজিত মেম্বার প্রার্থী মোঃ ফরিদ উদ্দিনের মধ্যে সংঘর্ষ চলাকালে পুলিশ আলম হাজারী মেম্বার ও তার বড় ভাইকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। 

ওই ঘটনায় এলাকার বিক্ষুব্ধ জনতা আলম হাজারীর মুক্তির দাবীতে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা, টিয়ারসেল, রাবার বুলেট নিক্ষেপে অন্তত: ২৫/৩০জন আহত হয়। এসময় বিক্ষুব্ধ জনতার হাতে ৪পুলিশও মারাত্মক আহত হয়। ওই ঘটনায় দেবীদ্বার থানার উপ-পরিদর্শক জহিরুল ইসলাম ৯ ফেব্রুয়ারী বাদী হয়ে দেবীদ্বার থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ৩৭ জনকে এজহার ভূক্ত ও অজ্ঞাতনামা আরো ৮ শত ৫০ জনসহ ৮শত ৮৭জনকে অভিযুক্ত করেন। মামলা নং- ৭, তারিখ- ০৭.০২./২০২২ইং।


এজহারভূক্ত ৩৭ আসামী হাই কোর্ট থেকে ৪ সপ্তাহের জামিনে আসেন। আজ ছিল জামিনে আসা ৪ সপ্তাহের শেষ দিন। জামিন না হওয়া ২৪ জন হলেন- মো. শাহিন, সালমান সরকার, মো. বাবুল, মো. হোসেন, মো. নাজমুল, সুজন মিয়া, আবুল হাজারী, আবিদ হাজারী, টিটু মৈশান, মো. সোহাগ, মনির সরকার, জাকির, গিয়াস উদ্দিন,  সালাম হাজারী, আবদুস সামাদ, স্বপন সরকার, সাইফুল,  মো. তাজুল, মো. নবী, নাসির, জামাই জাকির, মো. স্বাধীন, মো. দুলাল, মো. হেলাল।


এ ব্যপারে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান জানান, আজকে ৩৪ আসামী আদালতে আত্মসমর্পণের বিষয়টি আমার জানা নেই। তবে মামলা তদন্তকারী কর্মকর্তা দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ নাজমুল হাসান জানান, আসামীরা হাইকোট থেকে ৪ সপ্তাহের জামিনে ছিলেন। আজ যেহেতু জামিন না মঞ্জুর করেছে নি¤œ আদালত তাই তদন্তের স্বার্থে আসামীদের রিমান্ড আবেদন করব।