ভারতে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৫, আহত ২৫

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ১৭ই জুন ২০২৪ ০১:০২ অপরাহ্ন
ভারতে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৫, আহত ২৫

ভারতের আসাম থেকে কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন। আর আহত হয়েছেন আরও ২৫ জন। ‍খবর এনডিটিভির।


সোমবার (১৭ জুন) সকালে দার্জিলিং জেলার জলপাইগুড়ির কাছে  এ দুর্ঘটনা ঘটে। প্রতিবেদনে বলা হয়েছে, আসামের শিলচর থেকে কলকাতার শিয়ালদহ যাওয়ার সময় নিউ জলপাইগুড়ির কাছাকাছি রাঙ্গাপানি স্টেশনের কাছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে একটি মালবাহী ট্রেন পেছন থেকে ধাক্কা দেয়। এতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়। 

 

তথ্যানুসারে,  মালবাহী ট্রেনটি সিগন্যাল অতিক্রম করে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে ধাক্কা মারে। জাতীয় দুর্যোগ মোকাবিলা টিম ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব দিল্লির রেলওয়ে ওয়ার রুম থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন বলে জানা গেছে।  

 

এ বিষয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক এক্স পোস্টে বলেন, ‘চিকিৎসক ও বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে পৌঁছেছে। দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া এলাকার মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার বিষয়ে জানতে পেরে আমি মর্মাহত।’

  

তিনি আরও বলেন, ‘কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে একটি মালবাহী ট্রেন ধাক্কা দিয়েছে বলে জানা গেছে। ডিএম, এসপি, ডাক্তার, অ্যাম্বুলেন্স এবং বিপর্যয় টিমগুলো দ্রুত ঘটনাস্থলে উদ্ধারের জন্য পৌঁছেছে। উদ্ধার ও চিকিৎসা সহায়তার জন্য ঘটনাস্থলে কাজ শুরু হয়েছে।’

 

দার্জিলিং ভ্রমণের জন্য বেশির ভাগ সময় পর্যটকেরা এই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ব্যবহার করে থাকেন। দুর্ঘটনাটি এমন এক সময় ঘটল যখন আবহাওয়া বৈরী এবং বৃষ্টি হচ্ছে। তাই উদ্ধার তৎপরতা খানিকটা বিলম্বিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।