এমপি আনার হত্যা: আলামত উদ্ধারে কাজী কামালকে নিয়ে পুকুরে অভিযান

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: বুধবার ২৬শে জুন ২০২৪ ০৬:০৬ অপরাহ্ন
এমপি আনার হত্যা: আলামত উদ্ধারে কাজী কামালকে নিয়ে পুকুরে অভিযান

এমপি আনার হত্যা মামলার আসামী কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে নিয়ে আলামত উদ্ধারে অভিযান শুরুর প্রস্তুতি শুরু করেছে ডিবি। 


আজ বুধবার (২৬ জুন) বেলা ১১টার দিকে ঝিনাইদহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ফারুক আযমের নিতৃত্বে এই অভিযান শুরু করা হচ্ছে। অভিযানিক দল ঝিনাইদহ শহরের মতলেব মিয়ার পেট্রোল পাম্প সংলগ্ন পিপিলিকা মার্কেটের পেছনে অবস্থান গ্রহন করেছে। ওই পুকুরেই দুইটি মোবাইল ফেলে দেন গ্যাস বাবু। এই মোবাইল উদ্ধারে ডুবুরি ও জেলেদেরকে জাল নিয়ে প্রস্তুত রাখা হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্যাস বাবুকে ঘটনাস্থলে আনা হয়নি। অভিযানের খবর নিশ্চিত করে ঝিনাইদহ সদর থানার ওসি মোঃ শাহিন উদ্দীন জানান, খুব দ্রুতই বাবুকে ঘটনাস্থলে আনা হবে।


 অভিযানের প্রস্তুতির সময় মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর ডিবির সহকারী পুলিশ কমিশনার মাহফুজুর রহমান, ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া ইমরান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান ও ঝিনাইদহ সদর থানার ওসি মোঃ শাহিন উদ্দীনসহ ডিবি, এনএসআই ও ডিএসবির কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। 


এর আগে মঙ্গলবার বিকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের একটি প্রিজন ভ্যানে কাশিমপুর কারাগার থেকে ঝিনাইদহ জেলা কারাগারে আনা হয় গ্যাস বাবুকে। গত সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহর আদালত আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে নিয়ে ঝিনাইদহে অভিযানের আদেশ দেন। পাশাপাশি বাবুর ব্যবহৃত তিনটি মোবাইল ফোন উদ্ধারে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনার আদেশ দেওয়া হয়। আদেশ মোতাবেক মঙ্গলবার বিকাল চারটার দিকে গ্যাস বাবুকে ঝিনাইদহ কারাগারে পাঠানো হয়।


 জিজ্ঞাবাদে গ্যাস বাবু জানিয়েছেন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু তার কাছ থেকে তিনটি মোবাইল ফোন নিয়ে আলামত নষ্টের জন্য দুইটি পুকুরে ফেলে দেন। তাকে সঙ্গে নিয়ে আজ বুধবার দুটি পুকুরে অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে ডিবি ও ঝিনাইদহ পুলিশের যৌথ অভিযানিক টিম।